খাগড়াছড়িতে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

খাগড়াছড়িতে শোভাযাত্রাসহ নানা কর্মসুচীর মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন
খাগড়াছড়িতে পৃথক পৃথকভাবে শোভাযাত্রাসহ নানা কর্মসুচীর মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে দ্বিধাবিভক্ত ছাত্রলীগ। কদমতলীস্থ জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে খগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার অনুসারী হিসেবে পরিচিত খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার নেতৃত্বাধীন অংশটির প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পরে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা‘র নেতৃত্বে শোভাযাত্রাসহ টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ স্মৃতি ভার্স্কয্যে পুষ্পমাল্য অর্পণ করেন।

অন্যদিকে সকালের দিকে দলীয় কার্যালয়ে কেক কেটে মো: জাহেদুল আলম সমর্থিত অংশটির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের শুভ সূচনা করেন ভারত প্রত্যাগত শরণার্থী ও আভ্যন্তরীন উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি যতীন্দ্র লাল ত্রিপুরা।

পরে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো: আমির হোসেনের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শাপলা চত্বর হয়ে টাউন হল প্রাঙ্গণে গিয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ স্মৃতি ভার্স্কয্যে পুষ্পমাল্য অর্পণ করে। পরে মো: আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মো: জাহেদুল আলম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইছ উদ্দিনও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে অনুষ্ঠিত খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী মনোনয়ন দেয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। পরবর্তীতে যা শ্রমিকলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনগুলোতেও ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।