খাগড়াছড়িতে জনসংহতি’র সমাবেশ থেকে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবী

খাগড়াছড়িতে জেএসএস এর র‌্যালী ও আলোচনা সভা
পার্বত্য চুক্তি পূর্ণবাস্তবায়ন ও ভূমি আইন বাস্তবায়নের দাবীতে খাগড়াছড়িতে র‌্যালী ও আলোচনা সভা করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি (জেএসএস) এমএন লারমার নেতাকর্মীরা। পার্বত্য চুক্তির ২১ বর্ষপূতির সফলতা কামনা করে আজ রবিবার খাগড়াপুর থেকে শুরু করে বিশাল র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিলনপুর মারমা উন্নয়ন সংসদের কমিউনিটি সেন্টারে গিয়ে আলোচনা সভা করে।
চুক্তির বর্ষপূতি উদযাপন কমিটির আহবায়ক জেএসএস নেতা প্রফুল্ল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় রাজনৈতিক সম্পাদক বিভূ রঞ্জন চাকমা, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা,তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা,সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা,দপ্তর সম্পাদক উজ্জ্বল ত্রিপুরা,যুব বিষয়ক সম্পাদক প্রনব চাকমা,পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমেধ চাকমা, কেন্দ্রীয় যুব সমিতির সভাপতি জ্ঞান চাকমা,কেন্দ্রীয় নেতা সুসময় চাকমা,রবি শংকর চাকমাসহ সিনিয়ন নেতারা এ সময় উপস্থিত ছিলেন।
পার্বত্য চুক্তির ২১ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণ বাস্তবায়ন হলে ভূমি বিরোধ আইনসহ চলামান সমস্যার সমাধান হবে। বর্তমান প্রধানমন্ত্রী এ চুক্তির ফলে দেশে-বিদেশে ব্যাপক সুনাম অর্জন করেছে উল্লেখ করে বক্তারা বলেন, ইউপিডিএফ পার্বত্য চুক্তির পর থেকে জুম্ম জাতির অধিকার আদায়ের ধুয়া তুলে পাহাড়িদের সাথে প্রতারণা করে চুক্তি বাস্তবায়ন বাঁধাগ্রস্থ করছে। চুক্তির পর পাহাড়ের শান্তি সুবাতাস বইতে শুরু করেছে উল্লেখ করে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় দ্রুত পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবী জানান নেতৃবৃন্দরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।