খাগড়াছড়িতে ডাকা অবরোধ অবশেষে প্রত্যাহার

খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য ডাকা সড়ক অবরোধ অবশেষে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেছে দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এর আগে দীঘিনালা উপজেলার লারমা স্কোয়ার থেকে আজ শনিবার দুপুরে বরেন্দ্র ত্রিপুরা প্রকাশ শান্ত নামের এক যুবককে আটক করে পুলিশ। আটককৃত শান্ত জনসংহতি সমিতি (এম এন লারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি হওয়ায় তার মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকে সংগঠনটির নেতাকর্মীরা। আটক শান্ত স্কুল ছাত্রী পুনাতি হত্যাকাণ্ড ও খাগড়াছড়ি সদরের ইউপিডিএফ কর্মী বিনয় চাকমা হত্যার ঘটনায় সম্পৃক্ত বলে জানান পুলিশ।
দীঘিনালা থানার ওসি আব্দুস সামাদ জানান, স্কুল ছাত্রী পুনাতি হত্যাকাণ্ড ও সদর থানার আরেকটি হত্যা মামলার আসামি বরেন্দ্র ত্রিপুরা ওরফে শান্তকে লারমা স্কোয়ার এলাকা থেকে আটক করা হয়েছে। আটককৃত বরেন্দ্র ত্রিপুরা পুনাতি ত্রিপুরা হত্যাকাণ্ডের সাথে সম্পৃক্ত বলে প্রমাণ মিলেছে এবং খাগড়াছড়ি সদর থানার আরেক হত্যা মামলায় সে এজাহারভুক্ত আসামি।
উল্লেখ্য, গত ২৮ জুলাই রাতে দীঘিনালার নয় মাইল ত্রিপুরা পল্লীতে ধর্ষণের পর হত্যা করা হয় পঞ্চম শ্রেণির ছাত্রী পুনাতি ত্রিপুরাকে। এছাড়া আধিপত্য বিস্তারের জেরে গত ১৭ ফেব্রুয়ারি খাগড়াছড়ি সদরের হরিনাথ পাড়া এলাকায় খুন হয় ইউপিডিএফ প্রসিত গ্রুপের কর্মী বিনয় চাকমা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।