খাগড়াছড়িতে দেশে আসা ২৫৮ প্রবাসীর ৩৯ জন কোয়ারেন্টিনে

নিরুদ্দেশ ২০৩ জন

করোনা ভাইরাস বিস্তার রোধে খাগড়াছড়িতে স্বাস্থ্য বিভাগ বিদেশ ফেরত আরো ৩৯ জনকে কোয়ারেন্টিনে নিয়েছে। এ নিয়ে ৫৫ জনকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। আরো নিরুদ্দেশ ২০৩ জনকে কোয়ারেন্টাইনে নেওয়ার জন্য পুলিশ ও স্বাস্থ্য বিভাগ কাজ করছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আব্দুল আজিজ জানান, ইতালি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, বাহরাইনসহ বেশ কয়েকটি দেশের ২৫৮ জন খাগড়াছড়িতে ফিরেছেন। সেই তালিকা অনুযায়ী সংশ্লিষ্ট সকল থানাকে অবহিত করা হয়েছে। আমাদের অনুরোধ বৃহত্তর স্বার্থে তারা যেন আমাদের সাথে যোগাযোগ করেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, করোনা ভাইরাস ঠোকাতে জেলা প্রশাসন নানা পদক্ষেপ গ্রহন করেছে। জেলায় সব ধরনের রাজনৈতিক,সামাজিক,ধর্মীয় অনুষ্ঠান,সরকারী-বেসরকারী ও স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে। শহরজুড়ে মাইকিং হচ্ছে করোনা ভাইরাস নিয়ে সচেনতা প্রচার।

খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান, করোনা আক্রান্ত সন্দেহে ভারত ফেরত এক নারীকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে থাকা ঐ নারীর দেহে করোনা ভাইরাসের অস্থিত্ব না পাওয়া তাকে ছেড়ে দেওয়া হয়েছে। ৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটি করোনা ভাইরাস মোকাবেলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে। এছাড়ায় প্রত্যেক হাসপাতালে খোলা হয়েছে করোনা ভাইরাস আক্রান্তদের জন্য আলাদা ইউনিট।

আরও পড়ুন
Loading...