খাগড়াছড়িতে নারী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

তিন পার্বত্য জেলায় নারী ধর্ষন, ধর্ষনের চেষ্টা, যৌন হয়রানি ও শ্লীলতাহানির বিরুদ্ধে আইনী ও প্রশাসনিক পদক্ষেপ গ্রহনের দাবীতে উইমেন এক্টিভিস্ট ফোরাম ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম’র আয়োজনে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

আজ বুধবার (১৮মে)সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাব’র সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় উইমেন এক্টিভিস্ট ফোরামের যুগ্ম-সদস্য সচিব আঞ্জুমান আক্তার প্রিয়া’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন পিংকি বড়ুয়া।

মানববন্ধনে বক্তব্য রাখেন খাগড়াপুর মহিলা কল্যান সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, উইমেন এক্টিভিস্ট ফোরাম’র আহ্বায়ক গৌরী মালা ত্রিপুরা, ডালিয়া ত্রিপুরা প্রমূখ।

এসময় বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দহেন বিকাশ ত্রিপুরা,তথ্য প্রচার সম্পাদক খোকন বিকাশ ত্রিপুরাসহ শত শত নারী-পুরুষ এবং গণ্যমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন,কোন রাজনৈতিক মতাদর্শ বা স্বজনপ্রীতির দরুণ যেন কোন ধর্ষক রেহাই না পায় সে বিষয়ে সর্বসাধারণের সচেতন হওয়া দরকার এবং সবাইকে এক হয়ে ধর্ষণ,ধর্ষণ চেষ্টা, যৌন হয়রানি এবং শ্লীলতাহানির বিরুদ্ধে সোচ্চার হওয়ার সময় এখনই।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত আকারে মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি প্রেস ক্লাব হয়ে জেলা শহরের অফিসার্স ক্লাবে এসে শেষ। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।