খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি পালিত

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি
বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হচ্ছে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২১তম বর্ষপূর্তি। এই উপলক্ষে রোববার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হকসহ সামরিক বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
খাগড়াছড়ি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। টাউন হলে আয়োজিত পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, চুক্তির সিংহভাগ বাস্তবায়িত হয়েছে। আগামীতে আওয়ামীলীগ সরকার জনগণের সেবা করার সুযোগ পেলে পূর্ণাঙ্গ বাস্তবায়ন হবে।
পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২১তম বর্ষপূর্তি উপলক্ষে রোববার সন্ধ্যায় খাগড়াছড়ি স্টেডিয়ামে সম্প্রীতি কনসার্টের আয়োজন করেছে খাগড়াছড়ি রিজিয়ন ও পার্বত্য জেলা পরিষদ।
উল্লেখ্য, ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে চুক্তি স্বাক্ষর করে শান্তিবাহিনীর গেরিলা সদস্যরা। যেটি পার্বত্য চট্টগ্রাম চুক্তি নামে পরিচিত।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।