খাগড়াছড়িতে পাহাড় কাটার দায়ে দেড় লক্ষ টাকা জরিমানা

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় পাহাড় কাটার অভিযোগে হাজী ব্রিক ফিল্ডকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০- ৪ এর (ক) ও (চ) ধারায় এ জরিমানা করা হয়।

আজ শনিবার (১৪ মার্চ) দুপুর সাড়ে ১২ টায় উপজেলার দীঘিনালা ইউনিয়নের শনখোলা পাড়ায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ এ জরিমানা করেন। এসময় দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা, দীঘিনালা থানার এসআই পীযুষ কান্তি দে এবং তার সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে প্রশাসনের নজরদারি এড়িয়ে দীঘিনালার গহীন শনখোলা এলাকায় হাজী ব্রিক ফিল্ডের সত্তাধিকারী মোঃ নাছির উদ্দিন স্কেভেটর দিয়ে পাহাড় কেটে ইট বানানোর জন্য মাটি নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ঐ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা পেয়ে তাকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভবিষ্যতে পাহাড় কাটবে না মর্মে আদালতের নিকট মুচলেকা প্রদান করেছে মোঃ নাছির উদ্দীন। যেকোন ধরনের পাহাড় কাটা বে-আইনি ও শাস্তিযোগ্য অপরাধ। পাহাড় কাটার বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।