খাগড়াছড়িতে পিসিপি-আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া পাল্টা ধাওয়া

Khagrachhari clash betwen police and pcp men pic 2খাগড়াছড়িতে পাহাড়ী ছাত্র পরিষদের(পিসিপি) সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদের মূল ফটকে ইকো ট্যুরিজম নির্মাণের নামে পাহাড়ী জনগোষ্ঠীদের উদ্বাস্তু করার ষড়যন্ত্র হচ্ছে দাবী করে তার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করে পিসিপি।
মানববন্ধন কর্মসূচী শেষ করে যাওয়ার পথে উপজেলা পরিষদ এলাকায় মো: সুমন নামে বাঙালী ছাত্র সংগঠনের এক নেতার উপর হামলা চালায় পিসিপির নেতাকর্মীরা। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পিসিপির নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যাওয়ার সময় আশপাশের বেশ ক’টি দোকানে ইটপাটকেল ছুড়ে ক্ষয়ক্ষতি করে। পরে পিসিপির নেতাকর্মীরা নারায়ণখাইয়া ও অন্ততমাস্টার পাড়া এলাকার মুখে অবস্থান নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে তখন তাদের প্রতিহত করতে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি।
খাগড়াছড়ি পুলিশের সদর সার্কেলের এএসপি রইছ উদ্দিন জানান, পিসিপির নেতাকর্মীরা স্বর্ণিভরের দিকে যাওয়ার পথে উপজেলা এলাকায় একজনকে মারধর করে। তাকে রক্ষা করতে গেলে পুলিশের উপর পাল্টা আক্রমণ শুরু করে পিসিপি। তখন তাদের প্রতিহত করতে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।
ইকো ট্যুরিজমের বিষয়ে জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলাধীন আলুটিলা এলাকার ৬৪০ একর এলাকা জুড়ে সরকার ঘোষিত অর্থনৈতিক অঞ্চলের আওতায় ইকো ট্যুরিজম নির্মাণের প্রক্রিয়া চলছে। কিন্তু এখানে ইকো ট্যুরিজম গড়ে উঠলে পাহাড়ীদের উদ্বাস্তু করা হবে বলে একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচার চালাচ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।