খাগড়াছড়িতে পুলিশী বাঁধার মুখে বিপ্লব ও সংহতি দিবস

খাগড়াছড়িতে পুলিশী বাঁধার মুখে বিএনপির মিছিল
খাগড়াছড়িতে পুলিশী বাঁধার মুখে বিএনপির মিছিল
পুলিশী বাঁধার মধ্য দিয়ে খাগড়াছড়িতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে বিএনপি। পূর্ব ঘোষিত কর্মসুচী অনুযায়ী সোমবার সকালের দিকে জেলা বিএনপির কার্যালয় থেকে বিএনপি’র প্রতিষ্ঠতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করতে একটি র‌্যালি বের করতে চাইলে র‌্যালিটি মূল সড়কে উঠার আগেই পুলিশী বাঁধার মুখে পড়ে। পরে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান মিল্লাত, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম সবুজ ও জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম খলিল প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা পূর্ব ঘোষিত কর্মসূচিতে পুলিশী বাঁধার সমালোচনা করে বলেন, ভবিষ্যতে আর কোন বাঁধা বিএনপির নেতাকর্মীরা মানবে না। সব বাঁধাকে উপেক্ষা করেই বিনেপির নেতাকর্মীরা দেশের মানুষের অধিককার প্রতিষ্ঠাসহ সরকারের বিরুদ্ধে গন-আন্দোলন গড়ে তুলবে।

আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মাষ্টার, মনিন্দ্র কিশোর ত্রিপুরা, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আব্দুল মালেক মিন্টু, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ানসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষ্যে সকাল থেকেই বিভিন্ন ইউনিট থেকে বিএনপির নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে খন্ড খন্ড মিছিল নিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে সমবেত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।