খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা নিহত

ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা
খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা নিহত হয়েছেন। বুধবার দুপুরে শহরের স্লুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, বেলা সোয়া ১২টার দিকে নেতাকর্মীদের নিয়ে নিজ বাসা থেকে বের হন মিঠুন। কিছুদূর যাওয়ার পর বেশ কয়েকজন দুর্বৃত্ত গুলি ছুড়লে আহত হন তিনি। এসময় মিঠুনের সমর্থকরাও পাল্টা গুলি চালায়। আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মিঠুনের প্রতিপক্ষ গণতান্ত্রিক ইউপিডিএফ’র সমর্থকরা এ ঘটনার সাথে জড়িত বলে ধারণা পুলিশের।
খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, শহরের নিরাপত্তায় বাড়তি ফোর্স নিয়োগ করা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এঘটনায় এখনও মামলা হয়নি।
ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা এক বিবৃতিতে খাগড়াছড়িতে সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসী কর্তৃক ইউপিডএফ সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যার ঘটনাকে ‘কাপুরুষোচিত, বর্বরোচিত ও ক্ষমার অযোগ্য অপরাধ’ বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।