খাগড়াছড়িতে প্রতীকী রাজপথ অবরোধ

খাগড়াছড়িতে প্রতীকী রাজপথ অবরোধ
খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে প্রতীকী রাজপথ অবরোধ কর্মসূচি পালন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সমর্থিত ৫ নারী সংগঠন। বৃহস্পতিবার বেলা ১০টায় খাগড়াছড়ি শহরের মহাজনপাড়া এলাকায় হিল উইমেন্স ফেডারেশন, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি, সাজেক নারী সমাজ, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও নারী আত্মরক্ষা কমিটি যৌথভাবে প্রতীকী রাজপথ অবরোধ কর্মসূচি পালন করে।
আধঘন্টা ব্যাপী চলা প্রতীকী রাজপথ অবরোধ কর্মসূচি চলাকালীন খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচলে বিঘœ ঘটে। অবরোধ কর্মসূচি চলার সময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমা।
বক্তারা, ২০১৫ সালের ২৯ নভেম্বর ফিলিস্তিন সংহতি দিবসে খাগড়াছড়িতে ৮ গণসংগঠনের শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ কর্মসূচি চলাকালীন সময়ে নিরাপত্তা বাহিনী হামলা চালিয়ে আমাদের (নিরূপা ও দ্বিতীয়া) গ্রেপ্তার করে এবং দু’সপ্তাহ কারাগারে রাখা। এই সকল হয়রানি ও অন্যায় দমন-পীড়নের বিরুদ্ধে নারী সমাজকে সোচ্চার হয়ে ঐসবের বিরুদ্ধে তীব্র আন্দোলন ঘটে তোলার আহব্বান জানান বক্তারা। পাশাপাশি নিরাপত্তা বাহিনীদের দেয়া মিথ্যা মামলায় গ্রেপ্তার নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।