খাগড়াছড়িতে ফের পেছাল ৩৫৮ পদে শিক্ষক নিয়োগের পরীক্ষা


খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর স্বাক্ষরিত প্রকাশিত বিজ্ঞপ্তি
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনস্থ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শুন্য ও নবসৃষ্ট পদের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি ফের পরিবর্তন করা হয়েছে।
২০১৫ সালের বিজ্ঞপ্তির অনুকূলে ৩৫৮টি পদে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচি ছিল চলতি মাসের আগামী ১৯ মে। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে যা পিছিয়ে আগামী ৭ জুলাই নেয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। সোমবার (১৫ মে) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নিজস্ব ওয়েবসাইটে পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর স্বাক্ষরিত প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্যমতে, জেলা পরিষদের আওতাধীন বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শুন্য ও নবসৃষ্ট পদের অনুকূল গত ২০১৫ সালে ৩৫৮টি পদে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যার অনুকূলে প্রায় ৩ হাজার ৫ শত আবেদন জমা পড়ে। কিন্তু ২০১৩ সালে প্রকাশিত ৭৮টি পদে নিয়োগের বিষয়ে আইনী জটিলতার সৃষ্টি হওয়ায় তা স্থগিত হয়ে পড়ে। গত বছরের নভেম্বরে জটিলতা শেষ করে ৭৮ জন শিক্ষক নিয়োগ সম্পন্ন হওয়ার পর ২০১৫ সালের নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম সম্পন্নের কাজ হাতে নেয় পরিষদ। যার ধারাবাহিকতায় চলতি মাসের ১৯ মে লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।
নাম না প্রকাশের অনুরোধে জেলা আওয়ামীলীগের এক নেতা জানান, অন্যান্য সরকারের আমলের মতই এ সরকারের আমলেও শিক্ষক নিয়োগ সহ প্রতিটি নিয়োগে মোটা অঙ্কের লেনদেন হচ্ছে। কয়েক বছর ধরে নিজেদের মধ্যে গ্রæপিং থাকায় এবং বর্তমানে তা চরম আকার ধারণ করায় পরিস্থিতি কোন দিকে যাচ্ছে তা বিবেচনায় নিয়োগ প্রক্রিয়ার লিখিত পরীক্ষা সময় পরিবর্তন হতে পারে।
এবিষয়ে কথা বলতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর মুঠোফোনে একাধিকবার কল করেও কথা বলা সম্ভব হয়নি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।