খাগড়াছড়িতে বাংলা নববর্ষের বর্ণিল শোভাযাত্রা

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও বাংলা নববর্ষ ও পহেলা বৈশাখ বর্ণিল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শাপলা চত্বর ঘুরে জেলা শহরের টাউন হলে এসে শেষ হয়।পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।এ শোভাযাত্রায় খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস প্রতাপ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

শোভাযাত্রা উদ্বোধনকালে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি,পহেলা বৈশাখ বাংলা সনের প্রথম দিন। এ দিনটি বাংলাদেশে নববর্ষ হিসেবে পালিত হয়। এটি বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদ্যাপিত হয় নববর্ষ। এদিন সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভূঞা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী,সদর উপজেলার চেয়ারম্যান মোঃ শানে আলম, উপজাতীয় টাস্কফোর্স’র নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল হক প্রমুখ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।