খাগড়াছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের বিক্ষোভ

খাগড়াছড়িতে বাঙ্গালীদের স্থায়ী সনদ না দেয়া, ভূমি রেজিস্ট্রেশনে জটিলতা ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে বিক্ষোভ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। আজ রোববার (২৭অক্টোবর) সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে আগামী বুধবারের মধ্যে স্থায়ী সনদ প্রদানে বৈষম্যমূলক হেডম্যান প্রতিবেদন বাতিল, সম্প্রতি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নিয়োগের সময়সীমা বৃদ্ধি, ভূমি রেজিস্ট্রেশনে হয়রানি বন্ধের দাবি মানা হলে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও এর ঘোষণা দেয়া হয়।

সমাবেশে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার সভাপতি আসাদ উল্লাহের সভাপতিত্বে কেন্দ্রীয় সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব প্রতাপ চন্দ্র বিশ্বাসকে জেলা প্রশাসক হিসেবে পদায়ন করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তিনি ২৯ আগস্ট খাগড়াছড়ির ২৪ তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।