খাগড়াছড়িতে বিএফএফ-সমকাল বিতর্কে নতুন কুঁড়ি হাইস্কুল

খাগড়াছড়িতে বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব ২০২১ এর জেলা পর্যায় সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার (৪মার্চ) সকালে খাগড়াছড়ি শিল্পকলা একাডেমীর হলরুমে আয়োজিত বিতর্ক উৎসবে নতুন কুড়িঁ ক্যান্টমেন্ট উচ্চ বিদ্যালয় খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়কে যুক্তিতর্কে হারিয়ে চ্যাম্পিয়নের শিরোপা অর্জন করে।

পরে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

খাগড়াছড়ি কুমিল্লাটিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দিন আবু আনসারী মিঠুর সভাপতিত্বে ও দৈনিক যুগান্তরের খাগড়াছড়ি প্রতিনিধি সমির মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক সমকাল’র খাগড়াছড়ি প্রতিনিধি প্রদীপ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম ও দৈনিক কালের কণ্ঠ’র খাগড়াছড়ি প্রতিনিধি আবু দাউদ।
বক্তারা বলেন, যুক্তি ও তর্কে শাণিত মানুষ আত্মনির্ভরশীল হিসেবে বেঁচে থাকতে শিখে। আগামী প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তির প্রতি নির্ভরশীলতার পাশাপাশি যুক্তি তর্কে পারদর্শী মানুষ হিসেবে গড়ে তুলতে এমন উদ্যোগের বিকল্প নেই।

বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয়ে পৌর শহরের ৪ টি বিদ্যালয় এ বিতর্কে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।