খাগড়াছড়িতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন সচিব মোসাম্মৎ হামিদা বেগম

খাগড়াছড়িতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন ও মতবিনিময় সভা করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়িতে তাঁর চারদিনের রাষ্ট্রীয় সফরের দ্বিতীয় দিনে বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন ও মতবিনিময় সভা করেন ।

সকাল সাড়ে ৯টায় সচিব মোসাম্মৎ হামিদা বেগমের সভাপতিত্বে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় সভার । অনুষ্ঠিত সভায় খাগড়াছড়ি পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তি চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঞা, জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা/কর্মচারী ও হস্তান্তরিত বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

সভায় হস্তান্তরিত বিভিন্ন বিভাগের কর্মকর্তারা জনবল সংকটসহ বিভিন্ন সমস্যা সমাধানে সচিব মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেন। সচিব মহোদয় বিদ্যমান সমস্যাগুলো লিখিত আকারে মন্ত্রণালয়ে প্রেরণ করার নির্দেশনা দেন এবং সমস্যা সমাধানে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার আশ্বাস প্রদান করেন।

সভার শেষে সচিব পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন খাগড়াছড়ি সদর উপজেলার তংতাক পাড়ার মসলা বাগান প্রকল্প পরিদর্শন করেন । পরবর্তীতে তিনি মন্ত্রণালয় ও ইউএনডিপি কর্তৃক বাস্তবায়নাধীন এসআইডি-সিএইচটি প্রকল্পের আওতায় নয়মাইল ত্রিপুরাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এর ডিজিটাল মাল্টি মিডিয়া ক্লাসরুম পরিদর্শন করেন এবং ডিগনিটি কিট ও ফাস্ট এইড বক্স বিতরণ করেন। এরপর তিনি নয়মাইল ত্রিপুরাপাড়ার পাড়াকেন্দ্র পরিদর্শন করেন ও পাড়াবাসীর সাথে মত বিনিময় সভা করেন।

তিনি রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছইড়ি উপজেলার সাজেক পর্যটন এলাকায় পরিষদের রেস্ট হাউজ সম্প্রসারণ, সাজেক বাইতুন নূর জামে মসজিদ শীর্ষক প্রকল্প এবং পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক নিরাপত্তা প্রদান শীর্ষক প্রকল্পের কংলাকপাড়া কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি প্রকেল্পের সার্বিক অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

প্রকল্প পরিদর্শনের সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য-প্রশাসন জনাব ইফতেখার আহমেদ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, সচিব মহোদয়ের একান্ত সচিব জনাব নুস্রাত জাহান ও ইউএনডিপি’র প্রতিনিধি ঝুমা দেওয়ান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।