খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

NewsDetails_01

খাগড়াছড়িতে হরতাল
রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে সন্ত্রাসী হামলা ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার অপসারণের দাবিতে আগামীকাল বুধবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

মঙ্গলবার বিকেলের দিকে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

NewsDetails_03

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে প্রিসাইডিং অফিসারসহ ৮ জনকে হত্যা ও রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার প্রতিবাদে এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার অপসারণের দাবিতে এ হরতালের ডাক দেয়া হয়।

ঘটনার পর ১৮ ঘণ্টা অতিবাহিত হলেও সন্ত্রাসীদের গ্রেফতারসহ প্রশাসনের কোনো তৎপরতা দেখা যায়নি উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় পাহাড়ে একের পর এক হত্যাকাণ্ডে বসবাসের অযোগ্য হয়ে গেছে পার্বত্য জনপদ। জেএসএস-ইউপিডিএফের মতো সন্ত্রাসী সংগঠনগুলো পার্বত্য চট্টগ্রামকে নৈরাজ্যপূর্ণ এলাকায় পরিণত করেছে। পাহাড়ের অস্ত্রধারী সংগঠনগুলো নিষিদ্ধ করাসহ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার অপসারণের দাবি জানানো হয় বিবৃতিতে।

প্রসঙ্গত, সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনী দায়িত্ব পালন শেষে সাজেকের ৩টি কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে বাঘাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে প্রিসাইডিং অফিসারসহ ঘটনাস্থলেই ৬ জন ও হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার পথে পোলিং অফিসার মো. আবু তৈয়ব (৪০) নামে আরও একজন মারা যায়। ওই ঘটনার পর এলাকাবাসীয় মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আরও পড়ুন