খাগড়াছড়িতে ভুয়া চিকিৎসককে ১ বছরের কারাদণ্ড

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভুয়া ডিগ্রীধারী এক চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার মাটিরাঙ্গা বাজারের এক ফার্মেসীতে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ভুয়া ডিগ্রী ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা ও জালিয়াতির দায়ে মো. সিফাত হাসান শাহীন নামে এক ভুয়া চিকিৎসককে একবছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দণ্ডিত ভুয়া চিকিৎসক শাহীন ঢাকার কদমতলী ধনিয়া এলাকার মো. জজ মিয়ার ছেলে।

মাটিরাঙ্গার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ জানান, দীর্ঘদিন ধরে ভুয়া এমবিবিএস সহ বিভিন্ন ভুয়া ডিগ্রি ও ২৮ তম বিসিএস এর তথ্য ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল ভুয়া চিকিৎসক মো. সিফাত হাসান শাহীন। ভ্রাম্যমাণ আদালতের কাছে সে নিজের দোষ স্বীকার করেছে। ভুয়া ডিগ্রী ব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির দায়ে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় চট্টগ্রামের বি.জি.সি ট্রাষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগি অধ্যাপক ডা. ময়নাল হোসেনসহ মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা সহযোগিতা করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।