খাগড়াছড়িতে ভুয়া চিকিৎসককে ১ বছরের কারাদণ্ড

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভুয়া ডিগ্রীধারী এক চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার মাটিরাঙ্গা বাজারের এক ফার্মেসীতে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ভুয়া ডিগ্রী ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা ও জালিয়াতির দায়ে মো. সিফাত হাসান শাহীন নামে এক ভুয়া চিকিৎসককে একবছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দণ্ডিত ভুয়া চিকিৎসক শাহীন ঢাকার কদমতলী ধনিয়া এলাকার মো. জজ মিয়ার ছেলে।

NewsDetails_03

মাটিরাঙ্গার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ জানান, দীর্ঘদিন ধরে ভুয়া এমবিবিএস সহ বিভিন্ন ভুয়া ডিগ্রি ও ২৮ তম বিসিএস এর তথ্য ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল ভুয়া চিকিৎসক মো. সিফাত হাসান শাহীন। ভ্রাম্যমাণ আদালতের কাছে সে নিজের দোষ স্বীকার করেছে। ভুয়া ডিগ্রী ব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির দায়ে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় চট্টগ্রামের বি.জি.সি ট্রাষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগি অধ্যাপক ডা. ময়নাল হোসেনসহ মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা সহযোগিতা করেন।

আরও পড়ুন