খাগড়াছড়িতে শান্তিচুক্তির বর্ষপূর্তি ১লা ডিসেম্বর উদযাপনের নির্দেশ

পার্বত্য চুক্তির দুই দশক পূর্তি উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হলরুমে আয়োজিত প্রস্তুতি সভা
খাগড়াছড়িতে আগামী ২রা ডিসেম্বর পবিত্র ঈদুল মিলাদুন্নবী ও পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষরের ২দশক পূর্তি একই দিন হওয়ায় সংস্কৃতি মন্ত্রণালয়ের নির্দেশে ১লা ডিসেম্বর আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও কনসার্টের আয়োজন করা হয়েছে। এছাড়া ২৯ নভেম্বর দৃশ্যমান স্থানে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও ৩০ নভেম্বর ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে সেমিনারের আয়োজন করা হয়েছে।
পার্বত্য চট্টগ্রাম চুক্তিকে কালো চুক্তি অ্যাখ্যাসহ বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে চুক্তি স্বাক্ষরে বেঘাত ঘটাতে বিএনপি পার্বত্য চট্টগ্রামে লংমার্চ করা থেকে প্রমাণ হয় বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নে বিশ্বাসী নয়। রোববার পার্বত্য চুক্তির দুই দশক পূর্তি উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হলরুমে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এ মন্তব্য করেন।
পার্বত্য চুক্তি বাস্তবায়নে পারস্পারিক আস্থা ও বিশ্বাস থাকা প্রয়োজন দাবি করে, আওয়ামীলীগ সরকারের আমলেই চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত প্রস্তুতি সভায় জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দফতরের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।