খাগড়াছড়িতে শোক দিবসের কর্মসূচিতে অনুপস্থিত এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়িতে শোক দিবসের র‌্যালি
খাগড়াছড়িতে জাতীয় শোক দিবসের কোন কর্মসূচিতে অংশ নেননি স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা। মঙ্গলবার বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণসহ নানা কর্মসূচি গ্রহণ করে।
সরকারি ও দলীয় কর্মসূচিতে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকলেও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার অনুপস্থিতি নিয়ে নানা মহলে সমালোচনার ঝড় বইছে।
অন্যদিকে, খাগড়াছড়ির মাটিরাঙা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামছুল হক এবং সাধারণ সম্পাদক সুবাস চাকমা উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ করেননি। তবে বেলা সাড়ে ১১টায় মাটিরাঙা সদর ইউনিয়ন পরিষদ আয়োজিত শোকসভায় চেয়ারম্যান হিরঞ্জয় ত্রিপুরার সভাপতিত্বে শামছুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
সংসদ সদস্যের অনুপস্থিতির কারণ সর্ম্পকে জানতে বেলা সাড়ে ১২টায় উনার ব্যবহৃত মুঠোফোনে কল করলে তিনি রিসিভ করেননি। সংসদ সদস্যের সহকারী একান্ত সচিব খগেন ত্রিপুরা জানান, গত রাত থেকে স্যার (এমপি) অসুস্থ, তাই কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারেননি।
মাটিরাঙা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামছুল হকের মুঠোফোন বন্ধ রয়েছে।
তবে মাটিরাঙা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন লিটন জানান, বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকীতে উপজেলা প্রশাসনের কর্মসূচিতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ অংশগ্রহণ করলেও ব্যস্ত থাকায় মাটিরাঙা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামছুল হক উপস্থিত থাকতে পারেননি।
মাটিরাঙা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম মশিউর রহমান জানান, বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকীতে উপজেলা প্রশাসনের কর্মসূচিতে বিভিন্ন সরকারী বেসরকারি সংস্থার পাশাপাশি উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন কিন্তু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র শামছুল হক অংশগ্রহণ করেননি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।