খাগড়াছড়িতে সক্রিয় হচ্ছে ইসলামী ছাত্র শিবির

খাগড়াছড়িতে মাঠ পর্যায়ে রাজনৈতিক কর্মতৎপরতায় সক্রিয় হচ্ছে ইসলামী ছাত্র শিবির। ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে গত সোমবার রাতে খাগড়াছড়ি সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও লোকালয়ে পোষ্টার লাগায় ইসলামী ছাত্র শিবির। ৬ ফেব্রুয়ারি ইসলামী ছাত্র শিবিরের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৭ দফা দাবি সংবলিত পোষ্টার দিয়ে খাগড়াছড়ি সরকারি কলেজ, সদর উপজেলা পরিষদ কার্যালয়, টেকনিক্যাল স্কুল ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জনসমাগম এলাকায় পোষ্টারিং করে ইসলামী ছাত্র শিবির নিজেদের অবস্থান জানান দিলেও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এবিষয়ে কোন তথ্য নেই।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ও জাতীয় সংসদ নির্বাচনের বছরে স্বাধীনতাবিরোধী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের মাঠ পর্যায়ে হঠাৎ সক্রিয় হওয়া নিয়ে শঙ্কিত জেলার সুশীল সমাজ ও প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।
একাধিক সূত্র জানায়, গত সোমবার দিবাগত রাতে খাগড়াছড়ি সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জনবহুল এলাকায় ইসলামী ছাত্র শিবির পোষ্টারিং করে। স্বাধীনতা বিরোধীদের পোষ্টার দেখে মঙ্গলবার সকালে অনেক এলাকায় পোষ্টার ছিঁড়ে ফেলা হয়।
নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানায়, ৬ ফেব্রুয়ারি ইসলামী ছাত্র শিবিরের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ছিল। প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে জেলার কোথাও কোন কর্মসূচি পালন করেছে কিনা এবিষয়ে এখনও কোন তথ্য পাওয়া যায়নি।
খাগড়াছড়ি ইসলামী ছাত্র শিবিরের সভাপতি মো: আসাদুল্লাহ মুঠোফোনে জানান, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহর কেন্দ্রিক পোষ্টারিং করা হয়েছে। এর পেছনে অন্য কোন উদ্দেশ্য নেই। কোথাও কোন কর্মসূচি পালন করা হয়নি বলে জানান তিনি।
খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের সদস্য সচিব মনির হোসেন জানান, আমি ঢাকায় আছি। খোঁজ নিয়ে পোষ্টারগুলো সরানোর ব্যবস্থা করছি। আমার সময়ে প্রতিক্রিয়াশীলদের কলেজ ক্যাম্পাসে অরাজকতা করতে দিব না।
খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টেকো চাকমা এবিষয়ে কিছু জানেন না বলে জানান।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, ইসলামী ছাত্র শিবির কোন কর্মকান্ড পরিচালনা করছে বলে আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখে জানাতে হবে তারা কোথায় পোষ্টারিং করেছে। দীর্ঘদিন ধরে পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর আড়ালে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার অভিযোগ রয়েছে ইসলামী ছাত্র শিবিরের বিরুদ্ধে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।