খাগড়াছড়িতে সেফটিক ট্যাঙ্ক পরিস্কার করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু

খাগড়াছড়িতে সেফটিক ট্যাঙ্ক পরিস্কার করতে নেমে নিহত দুই শ্রমিক
খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় নির্মাণাধীন মৎস্য হ্যাচারীর সেফটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে বিষক্রিয়ায় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১ টায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, রফিকুল ইসলাম ও রমজান আলী। নিহত দুই নির্মাণ শ্রমিকের বাড়ী দীঘিনালার বেতছড়ি বলে জানা যায়। এ ঘটনায় নিহতদের উদ্ধার করতে গিয়ে সাইফুল ইসলাম নামে আরেক শ্রমিক আহত হয়েছেন।
আহত নির্মাণ শ্রমিক সাইফুল ইসলাম জানান, সকালে সাড়ে ১১টার দিকে সেফটিক ট্যাঙ্কে কাজ করতে নামে রফিকুল ইসলাম। দীর্ঘ সময়ে তার কোন সাড়া শব্দ না পেয়ে রমজান আলী ট্যাঙ্কে নামে। এক পর্যায়ে তার কিছুক্ষণ পরে তাদের পড়ে থাকতে দেখে অন্যান্যরা ট্যাঙ্কের পাশের দেয়াল ভেঙ্গে মুর্মূষ অবস্থায় তাদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক জানান, ধারণা করা হচ্ছে অক্সিজেনের অভাবে ট্যাঙ্কের বিষক্রিয়ায় দুই শ্রমিকের মৃত্যু ঘটতে পারে। এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম মৎস চাষ উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ সচিব) আ: রহমান বলেন, এবিষয়ে আমি কিছু জানিনা। আমি খাগড়াছড়ি জেলা পরিষদের মিটিংএ ছিলাম। খবর পেয়ে হাসপাতালে এসে দুজনকে মৃত অবস্থায় দেখতে পাই। শ্রমিকরা কাউকে কিছু না বলে সেফটিক ট্যাঙ্কের কাজ করতে নেমে তাদের মৃত্যু হয় বলে তিনি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।