খাগড়াছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের তিন কর্মীর জামিন মঞ্জুর

খাগড়াছড়ি জেলা সদরের স্বর্ণিভর এলাকায় বিজিবি ও পুলিশের সাথে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের(এইচডাব্লিউএফ ) ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার তিন কর্মীকে জামিন দিয়েছে আদালত। রোববার দুপুরে খাগড়াছড়ির অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালত তাদের জামিন মঞ্জুর করেন। জামিন প্রাপ্তরা হলেন, সোনাবি চাকমা, পিপি চাকমা ও মিকিনা চাকমা।
এর আগে, গত বুধবার (৭জুন) খাগড়াছড়ি জেলা সদরের স্বর্ণিভর এলাকায় এইচডাব্লিউএফ নেত্রী কল্পনা চাকমার অপহরণ পরবর্তী হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ ও বিজিবি বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিল বের করতে চাইলে ত্রিমুখী সংঘর্ষ হয়, এ ঘটনায় পুলিশ ৮জনকে আটক করে। ওইদিন রাতেই খাগড়াছড়ি সদর থানায় ৩২ বিজিবি’র নায়েক সুবেদার আব্দুল হক বাদি হয়ে এইচডাব্লিউএফ খাগড়াছড়ি শাখার সভানেত্রী দ্বিতীয়া চাকমা, ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা ও পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ ২৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪০ জনকে আসামী করে মামলা করেন।
ঐ মামলা বৃহস্পতিবার আটককৃতদের আদালতে তুলতে আদালত ৫জনের জামিন মঞ্জুর করে ৩ জনকে কারাগারে প্রেরণের আদেশ দেয়। রোববার একই আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।