খাগড়াছড়িতে ৫ জেএমবি সদস্যের সাত বছরের কারাদন্ড

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে পাঁচ জেএমবি সদস্য
খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে পাঁচ জেএমবি সদস্য
খাগড়াছড়ি পার্বত্য জেলায় পাঁচ জেএমবি সদস্যকে সাত বছর করে কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে তাদের দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। শনিবার খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো: ইনামুল হক ভূঁঞা এ কারাদন্ড প্রদান করেন।
কারদন্ড প্রাপ্তরা হলেন, কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার ছুটনা গ্রামের বাসিন্দা জেএমবির চট্টগ্রাম অঞ্চলের দ্বিতীয় শীর্ষ নেতা আব্দুর রহিম ওরফে জাহিদ হোসেন, খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর গ্রামের দেলোয়ার হোসেন ওরফে সজীব, মো: ইউনুছ আলী ওরফে ইউনুছ ও সামছু মিয়া। মামলায় কারাদন্ডপ্রাপ্ত আসামি মো: শামীম আহমেদ পলাতক রয়েছেন।
খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী অ্যাডভোকেট বিধান কানুনগো বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মামলার দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারীকারী কর্মকর্তা ২০০৯ সালের ১১ই ডিসেম্বর চার্জশীট প্রদান করে তদন্তকারী কর্মকর্তা ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান। এরপর দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় শনিবার দুপুরে এ রায় দেন বিচারক।
এদিকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবি সদস্যদের আদালতে হাজির করাকে কেন্দ্র করে খাগড়াছড়ির আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।