খাগড়াছড়িতে ৭ খুনের ঘটনায় পুলিশের মামলা : বিচার বিভাগীয় তদন্তের দাবি ইউপিডিএফ’র

খাগড়াছড়ির স্বণির্ভর বাজারে গত শনিবার সন্ত্রাসী হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে। গতরাত (রোববার) পৌনে ১২টার দিকে খাগড়াছড়ি সদর থানার উপ পরিদর্শক গৌতম দে বাদী হয়ে অজ্ঞাত ১৫-২০ জন সশস্ত্র সন্ত্রাসীকে আসামী করে হত্যা মামলা দায়ের করে।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) সাহাদাত হোসেন টিটো মামলা কথাটি নিশ্চিত করে বলেন, নিহতদের পরিবারের সদস্যদের পক্ষ থেকে কেউ মামলা না করায় পুলিশ অজ্ঞাত ১৫-২০ জন সশস্ত্র সন্ত্রাসীকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছে। অপরাধীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী যৌথ অভিযান পরিচালনা করছে বলেও জানান তিনি।
এদিকে, হত্যাকাÐের ঘটনায় গত শনিবার রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু ইউসুফ আলীকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি প্রত্যাখ্যান করেছে ইউপিডিএফ। গণতান্ত্রিক যুবফোরামের সহ সাধারণ সম্পাদক বরুন চাকমা গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি প্রেরণ করে তদন্ত কমিটি প্রত্যাখ্যান করে স্বণির্ভর ও পেরাছড়ার ঘটনায় বিচার বিভাগীয় সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।
সন্ত্রাসী হামলায় ইউপিডিএফ’র নেতাকর্মীসহ ৭ হত্যাকান্ডের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুবফোরামের ডাকা আধাবেলার সড়ক অবরোধ কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়ায় বেলা ১২টায় শেষ হয়েছে। বর্বরচিত হত্যাকান্ডের তিনদিনেও স্বাভাবিক হয়নি স্বণির্ভর বাজারের পরিস্থিতি। বেশীর ভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পানছড়ি-খাগড়াছড়ি সড়কে সীমিত যান চলাচল করছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।