খাগড়াছড়িতে ৯০ দশকের ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের মিলন মেলা

খাগড়াছড়িতে নব্বই দশকে যাঁরা রাজপথ কাঁপিয়ে ছাত্রলীগ ও যুবলীগ করেছেন, সেসব নেতাকর্মীদের নিজেদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায়, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই বলে মত প্রকাশ করা হয়েছে। তবে তাঁরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, তাঁদের ত্যাগ-তিতিক্ষায় দল ক্ষমতায় আসলেও দলের সুবিধাভোগীরা অনেকে তাঁদের চেনেন না। অথবা চিনলেও যথাযথ মূল্যায়ন করেন না।

গত রোববার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খাগড়াছড়ি অফিসার্স ক্লাবের হল রুমে অনুষ্ঠিত সভায় নেতাকর্মীরা আরো বলেন, তাঁদের সময়ে খাগড়াছড়িতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ করার মতো লোক ছিলো না। বিভিন্ন গ্রামের ক্লাব গুলোতে গিয়ে ছাত্রলীগের কর্মী সংগ্রহ করেছেন। সেই সময়ে অনেক ছাত্র নেতা আজ অবহেলিত বঞ্চিত।

তাঁদের দাবী সেই সময়ের ছাত্র-যুব নেতাকর্মীদের অবদানে আজ খাগড়াছড়িতে আওয়ামী লীগ এতদূর আসতে পেরেছে। তাই নব্বই দশকের ত্যাগী ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা যাঁরা বর্তমানে অবহেলিত, তাঁদেরকে যথাযথ মূল্যায়নের মাধ্যমে দলীয় কার্যক্রমকে যেন আরো গতিশীল করা হয়।

মিলন মেলা ও আলোচনায় বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা শিব শংকর দেব, ধনা চন্দ্র সেন, রনজিত দে, বাচ্চুমনি চাকমা, চাইথোয়াই মারমা, সিনিয়র সাংবাদিক ও সাবেক ছাত্র নেতা নুরুল আজম, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি ও সাবেক ছাত্রনেতা জীতেন বড়ুয়াসহ অনেকে।

সাবেক ছাত্র নেতা আনোয়ারুল কবির টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক স্বপন চৌধুরী।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।