খাগড়াছড়ির গুইমারায় ১১০ প্রার্থীর সাড়ে পাঁচ লাখ জরিমানা !

%e0%a6%ad%e0%a7%8b%e0%a6%9fখাগড়াছড়ির নবগঠিত গুইমারা’র তিন ইউনিয়নের (গুইমারা সদর, হাফছড়ি ও সিন্দুকছড়ি) চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের ১১০ প্রার্থীকে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৫ হাজার টাকা করে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

রোববার সকাল থেকে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পরিচালিত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল হারুন এ জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে প্রার্থীরা নিজেদের অপরাধ স্বীকার করে আগামী ২৪ ঘন্টার মধ্যে দেয়ালে লাগানো সকল পোষ্টার সরিয়ে নেয়ার আশ্বাস দেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল হারুন জানান, নির্বাচনকে ঘিরে উৎসাহ উদ্দীপনার মাঝে বেশ ক’জন প্রার্থী মোটর সাইকেল শোভাযাত্রা, শো-ডাউন, মিছিল, গণসংযোগ সহ প্রায় প্রত্যেক প্রার্থীই দেয়ালে পোষ্টার লাগিয়ে আচরণ বিধি ভঙ্গ করেছেন। তাই ভ্রাম্যমান আদালতে তাদের জরিমানা করা হলো।

এদিকে একই দিন টানা ৬ঘন্টা ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ১১০ প্রার্থীকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানার বিষয়টি ‘টক অব দ্যা গুইমারা’তে পরিনত হয়েছে। এটি শুধু খাগড়াছড়িতেই নয়, দেশের সবচেয়ে বড় ভ্রাম্যমান আদালত বলে মনে করছেন সচেতন মহল।

আরও পড়ুন
Loading...