খাগড়াছড়ির প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠেছে : সিভিল সার্জন

খাগড়াছড়ি জেলার প্রথম ও একমাত্র করোনা আক্রান্ত ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। গত শুক্রবার রাত ১০ টায় এ তথ্য নিশ্চিত করেছেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ। আজ শনিবার আনুষ্ঠানিক ভাবে দীঘিনালা উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা এই ব্যক্তিকে ছাড়পত্র দেয়া হবে বলে জানান সিভিল সার্জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, খাগড়াছড়ি জেলায় প্রথম আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয় গত ২২ এপ্রিল দীঘিনালা উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার সময়। নারায়ণগঞ্জ ফেরত ওই ব্যক্তির কোন উপসর্গ না থাকার পরও গত ২৯ এপ্রিল করোনা পজেটিভ শনাক্ত হয়।

এরপর ৩০ এপ্রিল দ্বিতীয় দফায় পজেটিভ ব্যক্তিসহ তার সংস্পর্শে থাকা ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। দ্বিতীয় দফায় গত ২ মে আক্রান্ত ব্যক্তির নমুনার ফলাফল নেগেটিভ আসলে ৩ মে তৃতীয় দফায় নমুনা সংগ্রহ করা হয়। যার ফলাফল আসে ৮ মে শুক্রবার রাতে। দুই দফায় ফলাফল নেগেটিভ হওয়ায় দীঘিনালার আক্রান্ত ব্যক্তি এখন পুরোপুরি সুস্থ বলে ধরে নিচ্ছে স্বাস্থ্য বিভাগ।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়ি জেলায় ৮ মে পর্যন্ত একজন ব্যক্তির করোনা পজেটিভ ছিল। যেহেতু তার দ্বিতীয় ও তৃতীয় নমুনার ফলাফল নেগেটিভ তাহলে সে এখন পুরোপুরি সুস্থ। পাশাপাশি খাগড়াছড়ি জেলায় এখন পর্যন্ত আর কোন করোনা পজেটিভ নেই।

প্রসঙ্গত, খাগড়াছড়িতে শুক্রবার পর্যন্ত ২৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ১৬০ জনের নেগেটিভ। বাকী নমুনার ফলাফল এখনও হাতে আসেনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।