খাগড়াছড়িস্থ মৈত্রী সেতুর নির্মাণস্থল পরিদর্শনে ভারত-বাংলাদেশের প্রতিনিধি দল

খাগড়াছড়ির রামগড়ে ফেনী নদীর উপর নির্মাণাধীন ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু-১ এর নির্মাণস্থল পরিদর্শন করেছে দুই দেশের প্রতিনিধি দল। আজ রোববার (১৯জানুয়ারি) দুপুরে সেতুর নির্মাণ কাজ পরিদর্শনে আসা প্রতিনিধি দলের বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল ওয়াহিদ ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন দক্ষিণ ত্রিপুরার ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট ড. টি. কে. দেবনাথ।

প্রতিনিধি দলের বৈঠক সূত্রে জানা যায়, ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু- ১ এর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন ছাড়াও সেতুর সংযোগ সড়ক নির্মাণ কাজ নিয়ে আলোচনা হয়। সংযোগ সড়ক নির্মাণে বাংলাদেশের রামগড় অংশে সেতুর নির্মাণকারী দেশ ভারতের শ্রমিকদের নিরাপত্তা ও সহযোগীতার বিষয়ে আলোচনা হয়। চলতি বছরের এপ্রিলে মৈত্রী সেতু-১ এর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

ভারত বাংলাদেশ মৈত্রী সেতু-১ এর নির্মাণস্থল পরিদর্শনে আসা প্রতিনিধি দলে বাংলাদেশের পক্ষে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সায়েদ মজুমদার, ৪৩ বর্ডার গার্ডের অধিনায়ক লে. কর্ণেল মো. তারেকুল হাকিম, খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল, রামগড়
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সরওয়ার উদ্দিন ও সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৪১২ মিটার দৈর্ঘ্য ও ১৪.৮০ মিটার প্রস্তের ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু-১ এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৮২.৫৭ কোটি রুপি। যার পুরোটা বহন করছে ভারত সরকার।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।