খাগড়াছড়ি বারের সভাপতি হলেন এড. আশুতোষ চাকমা

খাগড়াছড়ি জেলা আইনজীবি সমিতির নির্বাচনে চতুর্থবারের মত সভাপতি নির্বাচিত হলেন এডভোকেট আশুতোষ চাকমা। গত সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১০ টা হতে দুপুর ২টা পর্যন্ত আইনজীবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

সমিতি সূত্রে জানা যায়, সভাপতি পদে দুই সদস্য প্রতিদ্বন্ধিতা করেন, এড. সুপাল চাকমা। এড. আশুতোষ চাকমা ২০১৫ সাল হতে ২০১৭ সাল পর্যন্ত আহ্বায়ক এবং ২০১৭-২০২১ পর্যন্ত চার বার সভাপতি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে এড. আকতার উদ্দিন মামুন, সহ-সভাপতি এড. মো: আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক পদে এড. মো: বেদারুল ইসলাম, অর্থ সম্পাদক পদে মো: মোখলেছুর রহমান, অথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে শেখ মো: জামাল উদ্দিন সিদ্দিকী, পাঠাগার সম্পাদক পদে এড. মুহাম্মদ কবির হোসাইন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. সৃজনী ত্রিপুরা, শিক্ষা ও বৃত্তিবিষয়ক সম্পাদক পদে এড. জসিম উদ্দিন মজুমদার, সমাজসেবা ও জনকল্যাণ সম্পাদক পদে এড. শুভ্রদেব ত্রিপুরা, সমানিত সদস্য পদে এড. মো: আব্দুল্লাহ আল মামুন, এড. আলোক প্রদীপ চাকমা এবং এড. মো: শাহীন হোসেন বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

এড. আশুতোষ চাকমা দীর্ঘদিন যাবত খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিযুক্ত হয়ে বিভিন্ন সমাজকল্যাণমূলক কার্যক্রমে অংশ নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে আসছেন। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে তাঁকে পুনরায় নবগঠিত জেলা পরিষদ সদস্য হিসাবে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন, তাঁর সহকর্মীরা।

খাগড়াছড়ি আইনজীবি সমিতির নবনির্বাচিত কমিটি অত্যন্ত দায়িত্বের সাথে তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে জেলার সিনিয়র আইনজীবি ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম-সা: সম্পাদক আশুতোষ চাকমা চতুর্থবার আইনজীবি সমিতির সভাপতি নির্বাচিত হওয়ায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং সা: সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ-এর কেন্দ্রীয় সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা ও সা: সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলন-এর সভাপতি প্রদীপ চৌধুরী ও সা: সম্পাদক মুহাম্মদ আবু দাউদ পৃথক পৃথক বার্তায় অভিনন্দন জ্ঞাপন করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।