খাগড়াছড়ি সদর থানার দুই মেধাবী কর্মকর্তার বিদায়

খাগড়াছড়ি সদর থানার দুই কর্মকর্তার বিদায়
খাগড়াছড়ি সদর থানার দুই মেধাবী কর্মকর্তা(এসআই) কে বদলিজনিত কারণে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার(২৬ জানুয়ারী) সন্ধ্যায় খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নানের সৌজন্যে এসআই আব্দুল্লাহ আল মাসুদ ও সাইফুল ইসলামকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। বিদায়ী কর্মকর্তাদের মধ্যে আব্দুল্লাহ আল মাসুদ খাগড়াছড়ির মানিকছড়ি থানায় এবং সাইফুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশে বদলি হয়েছেন। খাগড়াছড়ি সদর থানায় কর্মরত থাকাকালীন দুই কর্মকর্তায় হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার, মাদক উদ্ধারসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভূমিকা রেখেছেন।
আব্দুল্লাহ আল মাসুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে বিএসএস(সম্মান) ও এমএসএস শেষে ২০১৪ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ২০১৬ সালের জানুয়ারী মাসে খাগড়াছড়ি সদর থানায় যোগদানের পর থেকে বদলি হওয়া পর্যন্ত তাঁর সুনাম ও অর্জন ছিল অনেক। দুই বছরের সাফল্যের মধ্যে ২২ লক্ষ ১৭ হাজার ৮শ টাকার বিভিন্ন মাদক দ্রব্য উদ্ধার, ৬ জন জীবিত ভিকটিম উদ্ধার, অবৈধ অস্ত্র উদ্ধার, ধর্মীয় উগ্রবাদী গ্রেফতার, চাঞ্চল্যকর চুরি মামলার রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার, চুরি হওয়া মোটর সাইকেল উদ্ধার। এছাড়া বিভিন্ন মামলার রহস্য উদঘাটনে সহকর্মীদের তথ্য ও প্রযুক্তিগত সহায়তা করেছেন। সাফল্যের শিরোপা হিসেবে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসারের জন্য পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) পদক ও খাগড়াছড়ির শ্রেষ্ঠ এসআই হিসেবে দুই বার পুরস্কৃত হয়েছেন।
অন্যদিকে, ২০১৭ সালের ১ জুন খাগড়াছড়ির চার মাইল এলাকায় খুন হওয়া রাঙামাটির লংগদু উপজেলার যুবলীগ নেতা নয়ন হত্যাকান্ডের তদন্তকারী কর্মকর্তা ছিলেন সাইফুল ইসলাম। তার বিচক্ষণতায় হত্যাকান্ডের রহস্য উদঘাটনসহ আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হয়।
বিদায় স্মারক উপহার তুলে দেয়ার সময় খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি, তদন্ত) গিয়াস উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।