খাগড়াছড়ি সরকারি কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের দাবি

শিক্ষার্থীদের উপর চিহ্নিত হামলাকারীদের শাস্তিসহ ৪দফা বাস্তবায়নের দাবিতে ‘সাম্প্রদায়িকতা বিরোধী ছাত্র সংগ্রাম পরিষদ’ ব্যানারে বিক্ষোভ ও সমাবেশ করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীরা।
“শিক্ষার সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত কর” এই শ্লোগানে সোমবার বিকেলে খাগড়াছড়ি সদরের সাংস্কৃতিক ইনস্টিটিউটের সামনে থেকে বিক্ষোভ শুরু করে জেলা পরিষদের সামনে সংক্ষিপ্ত সমাবেশে ৪ দফা দাবিসহ ৩ দিনের ক্লাশ বর্জন কর্মসূচী ঘোষণা করা হয়। এইচএসসি ২য় বর্ষের ছাত্র শুভ্রত ত্রিপুরার সঞ্চালনায় ৪দফা দাবি ঘোষণা করেন অনার্স ২য় বর্ষের ছাত্র এল্টন চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, আদর্শ বিদ্যাপীট হিসেবে শিক্ষার যে সুষ্ঠু ও গণতান্ত্রিক পরিবেশ থাকা দরকার তা আজ আমাদের কলেজে অনুপস্থিত। একটি কায়েমী স্বার্থবাদী মহল কলেজ প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে চিহ্নিত দুর্বৃত্ত ও এলাকার মাস্তানকে দিয়ে শিক্ষাঙ্গনকে ধ্বংস করছে। একজন সচেতন ছাত্ররা প্রাণ প্রিয় খাগড়াছড়ি সরকারি কলেজকে জিম্মি হতে দিতে পারি না।
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি চিহ্নিত দুবৃৃত্তরা কলেজ কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সাধারণ ছাত্রদের একটি পাঠচক্রতে হামলা চালায়। বিনা কারণে ৩ ছাত্রকে মারধরসহ লাঞ্চিত করে এবং ২ মিনিটের মধ্যে স্থান ত্যাগের হুমকি দেয়। কলেজ কর্তৃপক্ষের কাছে হামলাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানালে এতে কোন সাড়া মেলেনি। ২৮ জানুয়ারি ১৮ শিক্ষার্থীরা অধ্যক্ষ ড.মো: আব্দুর সবুর খানের নিকট ৪ দফা দাবি পেশ করলে তিনি ব্যবস্থা নেয়ার আশ^াস দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।