খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন

জাতির জনক’র জন্ম শতবর্ষ উপলক্ষে আজ বুধবার বিকেলে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ৫ কিলোমিটার ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

সেনানিবাসের গিরিশোভায় দুই হাজার ৫’শ সৈনিক ও কর্মকর্তার অংশগ্রহণে আয়োজিত এই ম্যারাথনের উদ্বোধন করেন, স্থানীয় সংসদস সদস্য ও প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: আলী রেজা, স্বাগত বক্তব্য রাখেন।
উদ্বোধনী বক্তব্যে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার জন্ম না হলে স্বাধীনতার সংগ্রাম সূচিত হতো না। তাঁর নেতৃত্বেই এদেশের জাতি-ধর্ম-দল-মত নির্বিশেষে স্বাধীনতার জন্য ৩০ লক্ষ মানুষ আত্মদান করেছেন। দুই লক্ষ মা-বোন সম্ভ্রম বিসর্জন দিতে কার্পণ্য করেননি।
জাতির জনক’র জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’র এই মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ সেনাবাহিনী’র এই ম্যারাথন জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করবে।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র অধিনায়ক, ডিজিএফআই’র অধিনায়ক কর্ণেল মো: আব্দুল মালেক, এএসইউ’র অধিনায়ক লে: কর্ণেল সরদার আলী হায়দার পারভেজ, খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লে: কর্ণেল জাহিদ, মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলমসহ সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।