খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশ ১১ অক্টোবর

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশের জন্য আগামী ১১ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রোববার ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণির মধ্যে বিরোধ সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূর আদেশের পরবর্তী ওই দিন ধার্য করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ যুগান্তরকে এসব তথ্য জানিয়েছেন।

আদালত সূত্র জানায়, খালেদা জিয়ার বিরুদ্ধে গত ২৩ জুলাই এ পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী। ওই দিন শুনানি শেষে আদালত আদেশের জন্য ১৬ সেপ্টেম্বর ও পরবর্তীতে তা পিছিয়ে এদিন (২৩ সেপ্টেম্বর) ধার্য করেন।

এর আগে গত ৩০ জুন এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

সূত্র আরও জানায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য দেন খালেদা জিয়া। এ সময় তিনি আওয়ামী লীগ সম্পর্কে কটূক্তিপূর্ণ সমালোচনা করেন।

বক্তৃতার এক পর্যায়ে খালেদা জিয়া বলেন, ‘আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।’

ওই বক্তব্য দেয়ার জন্য ২০১৪ সালের ২১ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে একটি নালিশি মামলা করা হয়। জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি করেন। ওই দিনই আদালত মামলাটি গ্রহণ করে তা তদন্তের জন্য শাহবাগ থানার ওসিকে নির্দেশ দেন।

আরও পড়ুন
8 মন্তব্য
  1. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  2. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  3. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  4. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  5. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  6. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  7. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

  8. Md Shahriar Rana বলেছেন

    The greatest job

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।