খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসা না হলে সরকার পতনের এক দফা আন্দোলন

খাগড়াছড়িতে বিএনপির গণ সমাবেশে সামসুজ্জামান দুদু

অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার ব্যবস্থার দাবী জানিয়ে বলেছেন, অন্যথায় সরকার পতনের এক দফা দাবীতে আন্দোলন শুরু হবে। তখন পালাবার পথ পাবেন না। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি আউটার স্টেডিয়ামে বিএনপির গণ সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান দুদু একথা বলেন।

দুদু আরো বলেন, বেগম খালেদা জিয়া জীবনে কোন নির্বাচনে পরাজয় বরণ করেনি। ৭১-এ স্বাধীনতার যুদ্ধে কারাগারে ছিলেন। এখন নিশি রাতের ভোটের সরকারের প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ব্যবস্থার না হলে আগামীতে আপনার চিকিৎসাও বাংলাদেশের মাটিতে হবে না।

গণ সমাবেশেকে কেন্দ্র করে সকাল থেকে জেলা বিএনপি ও অংগ-সহযোগি সংগঠনসহ বিভিন্ন উপজেলা থেকে বিএনপির নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে জমায়েত হতে থাকে। সমাবেশ শুরু হওয়ার আগেই পুরো আউটার স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে স্বনির্ভর বাজার পর্যন্ত লোকে লোকারন্য হয়ে যায়।

গণ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীন, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহাম্মদ মজুমদার, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ইউসুফ বিন জলিল কালু,যুগ্ন সম্পাদক মাহফুজুর রহমান মিনার,কেন্দ্রীয় ছাত্রদলের সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক এম এন আবছার।
জেলা যুবদলের সভাপতি মাহাবুবুল আলম সবুজ’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, জেলা যুবদলের সা: সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদ হোসেন সুমনসহ এছাড়াও খাগড়াছড়ি জেলা বিএনপি ও অংগ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।