খু‌নিরা দেশ‌কে অন্ধকা‌রে ঠে‌লে দি‌তে চে‌য়ে‌ছিল

রাঙামা‌টি‌তে নৌকা বাইচ অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

রাঙামা‌টি‌তে শেখ রা‌সেলের জন্ম‌দিন উপল‌ক্ষে ‌শেখ রা‌সেল স্মৃ‌তি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ র‌বিবার (১৮ অক্টোবর) বিকেলে শহ‌রের কে‌ন্দ্রিয় শহীদ মিনার সংলগ্ন কাপ্তাই হ্র‌দে প্রায় ২০ হাজার দর্শকের উপস্থিতিতে এ প্রতিযোগিতায় মোট ২২টি নৌকা, সাম্পান ও কায়াক অংশ নেয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের অর্থায়ন ও রাঙামা‌টি জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এই নৌকা বাইচ অনু‌ষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনাল‌য়ের মন্ত্রী বীর বাহাদুর এম‌পি প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় পার্বত্যমন্ত্রী ব‌লেন, শেখ রা‌সেল বেঁ‌চে থাক‌লে আজকে তার বয়স হ‌তো ৫৭ হ‌তো। খু‌নিরা বঙ্গবন্ধু প‌রিবা‌রের শেষ প্রদীপ নি‌ভি‌য়ে দি‌য়ে এ দেশ‌কে অন্ধকা‌রে ঠে‌লে দি‌তে চে‌য়ে‌ছিল কিন্তু পা‌রে‌নি। বঙ্গবন্ধুর সু‌যোগ্য কণ্যা শেখ হা‌সিনা বেঁ‌চে ফি‌রে দে‌শের দা‌য়িত্ব নি‌য়ে আপন যোগ্যতায় দেশ‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছে। দেশ এখন উন্নয়‌নের মহাসড়‌কে। বি‌শ্বের অ‌নেক দে‌শের কা‌ছে বাংলা‌দেশ এখন অনুসরনীয়, অনুকরণীয়।

শেখ রা‌সে‌লের জন্ম‌দিন উপল‌ক্ষ্যে নৌকা বাইচ আয়োজন নিঃস‌ন্দেহে প্রশংসনীয় উ‌দ্যোগ উ‌ল্লেখ ক‌রে মন্ত্রী ব‌লেন বৈ‌শ্বিক মহামারী ক‌রোনার কার‌ণে স্থ‌বির জীবনযাত্রায় এ প্র‌তি‌যো‌গিতা আনন্দের খোরাক জোগা‌বে। ‌তি‌নি ভ‌বিষ্য‌তে তিন পার্বত্য জেলা ও চট্টগ্রাম বিভাগ‌কে নি‌য়ে কাপ্তাই হ্র‌দে বড় প‌রিস‌রে নৌকা বাইচ আয়োজনের উ‌দ্যোগ নি‌তে গি‌য়ে ব‌লেন, অ‌র্থের চিন্তা কর‌বেন না, আমি আছি।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠা‌নে জেলা প্রশাসক এ‌কে এম মামুনুর রশি‌দের সভাপতিত্বে অন্য‌দের ম‌ধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কি‌শোর ত্রিপুরা, রি‌জিয়ন কমান্ডার ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল মোহাম্মদ ইফ‌তেকুর রহমান, পু‌লিশ সুপার মোঃ আলমগীর, জেলা আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর পে‌ৗর মেয়র আকবর হো‌সেন চৌধুরী, উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান প্রমূখ।

প্রতিযোগিতায় নৌকা‌ (পুরুষ) প্রথম স্থান অধিকারী যুবরাজ চাকমা ও তার দল‌কে নগদ ৫০ হাজার, নৌকায় (ম‌হিলা) ১ম স্থা‌ন আলো ত্রিপুরা ও তার দল‌কে ৫০ হাজার, সাম্পা‌নে ১ম স্থান জয়ন্ত ত্রিপুরা‌কে ১০ হাজার টাকা এবং কায়া‌কে ১ম স্থান তাপসী চাকমা ও তার দল‌কে ১০ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া প্র‌তি‌টি ই‌ভে‌ন্টের ২য় ও ৩য় স্থান অ‌ধিকারী‌দের মা‌ঝে নগদ অর্থ প্রদান করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।