ঘর পেল চাক সম্প্রদায়ের চার পরিবার, অর্থায়ন করলেন মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে চাক সম্প্রদায়ের চার পরিবারকে নিজ অর্থায়নে বসত বাড়ি নির্মাণ করে দিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর । শনিবার নির্মিত ঘরগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে ।
যারা ঘর পেয়েছেন তারা হলেন- চাইথোয়াই চাক্, ছাহ্লা থোয়াই চাক্, ক্যহ্লা চিং চাক্, মং মং চাক্ ।
ঘর পাওয়া মং মং চাক্ জানান, নতুন ঘর পেয়ে তিনি অত্যন্ত খুশি । দীর্ঘ ১৫ থেকে ২০ বছর ধরে সাতগইজ্জা পাড়ায় বসবাস করছিল চাক সম্প্রদায়ের সাত পরিবার ।পাড়ায় গত ১৬ ফেব্রুয়ারি রাতে ১০/১৫ জনের অস্ত্রধারী যুবকদল টহল দিতে থাকে । নিরাপত্তার কথা চিন্তা করে একটি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত দুইটি ভবনে অবস্থান নেয় সবাই। পরে বিষয়টি জানলে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর আমাদেরকে নতুন জমিতে নতুন ঘর তৈরী করে দেয় ।
তিনি আরো জানান, আমরা এখন আতঙ্ক থেকে মুক্ত হয়েছি। আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যার যার কাজ কর্ম সেড়ে নতুন ঘরে এসে রাত যাপন করছি ।
নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, আতঙ্কে পালিয়ে আসা পরিবার গুলোর কাছে বীর বাহাদুরএমপি’র নিজ অর্থায়নে চার পরিবারকে নতুন জায়গায় নতুন ঘর তৈরী করে আশ্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। আজ নির্মিত ঘরগুলো পরিবারগুলোকে বুঝিয়ে দেওয়া হয়েছে ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।