চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় বান্দরবান জেলা ছাত্রলীগ

বিভাগীয় প্রতিনিধি সভায় বান্দরবান জেলা ছাত্রলীগের নেতাদের কয়েকজন
ছাত্রলীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় বান্দরবান জেলা ছাত্রলীগ নেতারা যোগ দিয়েছে। সোমবার (১৫ মে) দুপুরে চট্টগ্রামের রীমা কমিউনিটি সেন্টারে আয়োজিত ছাত্রলীগের বিভাগীয় প্রতিনিধি সভায় বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীল ও যুগ্ন সাধারণ সম্পাদক রবিন বাহাদুরসহ জেলা ছাত্রলীগের সিনিয়র নেতারা যোগ দেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথমবারের মতো বিভাগীয় এই প্রতিনিধি সভায় ছাত্রলীগের ১৮টি ইউনিটের মধ্যে (৪টি ইউনিট স্থগিত রয়েছে) ১৪টি ইউনিটের ১৫শ’ প্রতিনিধি অংশ নিয়েছেন। এসময় প্রত্যেক ইউনিটের প্রতিনিধিরা তাদের সমস্যার কথা জানান। কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা তাদের সমস্যার কথা শুনেন এবং সমাধানের আশ্বাস দেন।
আগামীর বাংলাদেশের নেতৃত্ব দিতে ছাত্রলীগ নেতাকর্মীদের নিজেদের গড়ে তোলার আহবান জানিয়ে কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, এই বয়সটি স্বপ্ন দেখার। ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীর নিজেদের স্বপ্ন দেখতে হবে, দেশের মানুষকে স্বপ্ন দেখাতে হবে। দেশের মানুষের জন্য তাদের কি করার আছে তা জানাতে হবে।
ছাত্রলীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভা
কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি জাকির আরো বলেন, সমৃদ্ধ বাংলাদেশের জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের অবশ্যই জ্ঞানে পরিপূর্ণ একজন মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। যদি আগামী দিনের বাংলাদেশ ও বিশ্বকে নেতৃত্ব দিতে চান তাহলে নিজেকে গড়ে তুলুন। ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নিজের মধ্যে মিশন এবং ভিশন থাকতে হবে। বাংলাদেশকে যেমন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিশন এবং ভিশন দিয়েছেন ২০২১ ও ২০৪১ সালের বাংলাদেশ। সভায় অংশ নিতে চট্টগ্রামে আসেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ছাত্রলীগের প্রতিনিধি সভায় যোগ দিতে নেতাকর্মীদের ভিড় পরিলক্ষিত হয়।
প্রসঙ্গত,বিভাগীয় প্রতিনিধি সভা ও কর্মশালায় অংশগ্রহনের আগে ছাত্রলীগের ইউনিট নেতাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা “অসমাপ্ত আত্মজীবনী” ও “কারাগারের রোজনামচা” বই দুটি পড়ে আসার নির্দেশনা প্রদান করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।