চন্দ্রঘোনায় অনুষ্ঠিত হলো খেলাঘর চট্টগ্রাম উত্তর জেলার ৬ষ্ঠ সম্মেলন

NewsDetails_01

“নয় শঙ্কা নয় ভয়, চাই শিক্ষা আনন্দময়” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর চট্টগ্রাম উত্তর জেলার ৬ষ্ঠ সম্মেলন আজ শনিবার (২৪ ডিসেম্বর) বর্ণিল আয়োজনে রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন এর কেপিএম মহিলা ক্লাবে অনুষ্ঠিত হয়।

এই উপলক্ষে এদিন সকাল ১০টায় কেপিএম শিশু বিদ্যালয় মাঠ চত্বরে জাতীয় পতাকা ও খেলাঘর আসর এর দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন কেন্দ্রীয় খেলাঘর আসর এর প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার। এসময় উত্তর জেলা খেলাঘর আসর এর বিভিন্ন শাখা সংগঠন এর শিল্পীদের সম্মিলিত কন্ঠে জাতীয় সঙ্গীত ও খেলাঘর আসর এর দলীয় সঙ্গীত পরিবেশিত হয়।

NewsDetails_03

উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার বলেন, দেশে যখন অন্ধকার নেমে আসে, তখন খেলাঘর এর বন্ধুরা রাজপথে নেমে আসে। উদ্বোধন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এসময় বর্ণিল সাজে সজ্জিত হয়ে ঢাক ঢোল বাজিয়ে বিভিন্ন শাখা সংগঠন এর বন্ধুরা এবং উত্তর জেলা খেলাঘর আসর এর নেতাকর্মীরা এই শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি কেপিএম এর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেপিএম মহিলা ক্লাবে আলোচনা সভায় মিলিত হয়।

খেলাঘর চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি সাংবাদিক মোঃ খোরশেদ আলম এর সভাপতিত্বে সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক শোভন সেনগুপ্ত এর সঞ্চালনায় এইসময় অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন, কেন্দ্রীয় খেলাঘর আসর এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী, কেপিএম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী স্বপন কুমার সরকার, কেপিএম এর মহাব্যবস্থাপক (উৎপাদন) মাইদুল ইসলাম, মহাব্যবস্থাপক (প্রশাসন) আবদুল্লা আল মাহমুদ, কেন্দ্রীয় খেলাঘর আসর এর সম্পাদক মন্ডলীর সদস্য আকতার হোসেন এবং জাতীয় পরিষদ সদস্য ওসমান গণি বাবু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা খেলাঘর আসর এর সম্পাদক অধ্যক্ষ আবুল কাসেম। পরে সাংগঠনিক অধিবেশন এবং শাখা আসর এর শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন