চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর ভোট বর্জন

রাঙামাটির কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে ভোটারা
রাঙামাটির কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে ভোটারা
রাঙামাটির কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপি ও জাল ভোটের অভিযোগে নির্বাচন বর্জন করেছেন বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতিকের প্রার্থী জাকির হোসেন। শনিবার দুপুরে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
এর আগে সকাল ৮টায় ইউনিয়নের ৯টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হলেও সরেজমিনে ঘুরে দেখা গেছে অধিকাংশ কেন্দ্রে সরকার সমর্থিত প্রার্থী ছাড়া আর কোন চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী এজেন্টের উপস্থিতি নেই। নির্বাচনী এলাকায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে পুলিশ ও আনসার এর পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থী ব্যাপক কারচুপি ও জাল ভোটের অভিযোগ করলেও আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এ অভিযোগ অস্বীকার করেছেন।
নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এরা হলেন আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকে আনোয়ারুল ইসলাম চৌধুরী, বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের জাকির হোসেন, ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতীকে মোঃ হারুনুর রশীদ ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে ইব্রাহীম হাবিব মিলু। ৯ ওয়ার্ডে মেম্বার পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯হাজার ৫৪০জন।
উল্লেখ্য, সীমানা জটিলতার কারণে এর আগে নির্ধারিত সময়ে রাঙামাটির চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে আদালত।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।