চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মিলন জয়ী

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী আক্তার হোসেন মিলন বিজয়ী হয়েছেন। তাঁর প্রদত্ত ভোট ৩ হাজার ৪ শত ১৫ ভোট।

আজ বুধবার (১৫ জুন) সন্ধ্যায় কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ কিন্নরী তে রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার এই ফলাফল ঘোষণা করেন। আক্তার হোসেন মিলন এর একমাত্র প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী বিপ্লব মারমা পেয়েছেন ২ হাজার ৬৬ ভোট।

এর আগে উৎসবমুখর পরিবেশ, বিপুল সংখ্যক মহিলা ভোটার উপস্থিতি এবং কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বুধবার (১৫ জুন) রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ টি কেন্দ্রে ভোট গ্রহন হয়। সকাল ৮ টা হতে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে এই ইউনিয়নে ভোট গ্রহন নেওয়া হয়। তবে ৭নং ওয়ার্ডের কেপিএম স্কুল কেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিতি বেশী হওয়ায় সন্ধ্যা ৫ টার পর পর্যন্ত ভোট নেওয়া হয়।

এই কেন্দ্রে ভোট দিতে আসা ৮০ বছর বয়সী অসুস্থ সুলতান আহমদ তাঁর পরিবারের সদস্যদের সহায়তায় ভোট দিতে আসেন। তিনি জানান, এই বয়সে অনেকগুলো সিঁড়ি বেয়ে এসে ভোট দিতে পেরে খুব আনন্দ লাগছে।

সকাল ৯ টা ৪৫ মিনিটে রেশম গবেষণা কেন্দ্রে গিয়ে দেখা যায়, বিপুল সংখ্যক পুরুষ ও মহিলা ভোটার সকাল ৮ টা হতে দাঁড়িয়ে আছে ভোট দেবার জন্য। এইসময় বেশ কয়েকজন ভোটার অভিযোগ করেন ভোট গ্রহন কার্যক্রম ধীরগতি হচ্ছে।

এই বিষয়ে জানতে চাওয়া হলে এই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার সোশেল চাকমা জানান, অনেক বয়স্ক ভোটার কিভাবে ইভিএম পদ্ধতিতে ভোট দিবে সেই বিষয়ে অবগন না। তাই ভোটগ্রহনকারী কর্মকর্তারা তাদেরকে এই বিষয়ে শিখিয়ে দিচ্ছেন। যার ফলে একটু দেরী হচ্ছে।

NewsDetails_03

সকাল সাড়ে ১০ টায় বারঘোনিয়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় এইখানেও বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এইসময় শারীরিকভাবে অসুস্থ ৭০ বছর বয়সী সুবল মল্লিককে তাঁর পরিবারের সদস্যরা কোলে করে নিয়ে আসছেন ভোট দেবার জন্য।

এই কেন্দ্রে কথা হয় আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আকতার হোসেন জানান, শান্তিপূর্ণভাবে কোন রকম অপ্রিতীকর ঘটনা ছাড়া ভোট গ্রহন চলছে।

চন্দ্রঘোনা ইউনিয়ন এর বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার সদস্য, ৫ জন পুলিশ সদস্য কেন্দ্রে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি পুলিশ ও বিজিবির একাধিক টিম টহলে রয়েছেন।

এর আগে সকাল ৮ টা ৪৫ মিনিটে কেপিএম স্কুল কেন্দ্রের বাহিরে কথা হয়, আওয়ামী লীগের মনোনিত নৌকা মার্কার প্রার্থী আকতার হোসেন মিলন এর সাথে। তিনি এই প্রতিবেদকের কাছে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। সকাল ৯ টায় কেপিএম স্কুল কেন্দ্র পরিদর্শন করতে আসা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী বিপ্লব মারমা জানান, যদি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হয়, তাহলে আমি জয়ী হবো।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া আচরণবিধীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান প্রচার প্রচারনার দিন হতে দায়িত্ব পালন করছেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, এই ইউনিয়ন চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২১ জন প্রতিদ্বন্ধিতা করছেন। ইতিমধ্যে ২ জন ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এই ইউনিয়নে ভোট ভোটার ১০ হাজার ১শত ৬০ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪ শত ৮৮ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শত ৭২ জন।

আরও পড়ুন