চলতি বছর ৫ হাজার চিকিৎসক নিয়োগ করা হবে : বান্দরবানে বিএমএ এর মহাসচিব

২০২০ সালে সারা বাংলাদেশে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে আরো ৫ হাজার চিকিৎসক নিয়োগ করা হবে এবং প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক জনবল পদায়ন প্রায় চুড়ান্ত পর্যায়ে রয়েছে। চিকিৎসকদের নিরাপত্তা বিষয়ে এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয় প্রক্রিয়াধীন আছে। বিএমএ বান্দরবান শাখার সঙ্গে বান্দরবানের ভেনাস রির্সোটে এক মতবিনিময় সভায় কেন্দ্রীয় বিএমএ এর মহাসচিব ডাঃ মোঃ এহতেশামুল হক চৌধুরী একথা বলেন।

সভায় কেন্দ্রীয় বিএমএ প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন কেন্দ্রীয় বিএমএ এর মহাসচিব ডাঃ মোঃ এহতেশামুল হক চৌধুরী। এসময় মহাসচিবের সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএমএ এর দপ্তর সম্পাদক ডাঃ মোঃ এসকে শহিদ উল্লাহ, কেন্দ্রীয় বিএমএ এর কার্যনির্বাহী সদস্য ডাঃ মোঃ জামাল উদ্দিন চৌধুরীসহ কেন্দ্রীয় বিএমএ বিভিন্ন সদস্যরা।

মতবিনিময় সভায় অতিথিদের আসন গ্রহণ, উত্তরীয় পরিধান ও পরিচয় পর্বের মধ্য দিয়ে সভার সূচনা করা হয়। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক এবং বিএমএ বান্দরবান জেলা শাখার সহ সভাপতি ডা. অংচালু। এরপর তিনি বান্দরবান পার্বত্য জেলার স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম এবং বিএমএ এর বান্দরবানের সাধারণ সম্পাদক ও সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা স্থানীয় চিকিৎসক সমাজের বর্তমান অবস্থার উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। সভার উন্মুক্ত আলোচনায় স্থানীয় চিকিৎসকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

সভায় চিকিৎসক সামজের বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় নিয়ে আলোচনা করা হয়। এসময় সভায় কেন্দ্রীয় বিএমএ এর মহাসচিব ডাঃ মোঃ এহতেশামুল হক চৌধুরী সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করনের লক্ষ্যে চিকিৎসকদের আরো আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। এসময় তিনি দূর্গম এলাকা সমূহে চিকিৎসক পদায়নে আরো আন্তরিকতার সাথে দৃষ্টি দেওয়া, এছাড়াও তিনি স্থানীয় ও দেশের চিকিৎসক সমাজের সমস্যাবলী নিয়ে আলোচনার আশ্বাস দেন।

সভায় ৩৯তম বিসিএস এর মাধ্যমে যোগদানকৃত চিকিৎসকদের অভ্যর্থনা জানানো হয়, এ সময় সভাস্থল নতুন ও পুরাতন চিকিৎসকদের এক মিলন মেলায় পরিনত হয়। তাছাড়া নতুন যোগদানকৃত চিকিৎসকদের দ্রুত বিএমএ সদস্য ভর্তির জন্য স্থানীয় বিএমএকে অনুরোধ জানানো হয় এবং দ্রুততম সময়ে নতুন কমিটি গঠনের পরামর্শ প্রদান করা হয়।

সভায় সভাপতিত্ব বক্তব্যে ডাঃ অংসুইপ্রু মারমা বিএমএ বান্দরবান জেলা শাখার কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন এবং তিনি আরো বলেন স্বাস্থ্য সেবায় বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।বর্তমান সরকারের আন্তরিকতায় স্বাস্থ্য সেবা জনগণের দোঁড় গোড়ায় পৌঁছে যাচ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।