চিরনিদ্রায় শায়িত সেনা সদস্য নিপুন চাকমা

বান্দরবানে পরিত্যক্ত শেল বিস্ফোরণে নিহত নিপুন চাকমার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার সেনাবাহিনীর তত্ত¡াবধানে রাঙ্গামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নিপুন চাকমার মরদেহ বাড়িতে পৌঁছালে স্বজনদের আহাজারিতে শোকাবহ হয়ে ওঠে পরিবেশ।
রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াজ মেহমুদ উপস্থিত থেকে নিপুন চাকমার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেন। এসময় নানিয়ারচর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ কাইয়ুম হোসেনসহ সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে ঢাকা সিএমএইচ থেকে হেলিকপ্টার যোগে নিপুন চাকমার মরদেহ রাঙ্গামাটিতে নিয়ে আসা হয়। সেখান থেকে সড়ক পথে তার গ্রামের বাড়ি কুতুকছড়ি ইউনিয়নের মধ্যমপাড়াতে নিয়ে যাওয়া হয়। মরদেহ হস্তান্তরের আগে সেনাবাহিনীর পক্ষ থেকে শেষ বারের মত গার্ড অব অনার ও তার পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা হয়। পরে গ্রামের বাড়িতে নিপুন চাকমার দাহ সম্পন্ন করা হয়।
প্রসঙ্গতঃ গত ১৭ মে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারী অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত সেল (বোমা) বিস্ফোরণে জাহেদুল ইসলাম (২৮) নামে এক সৈনিক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন সেনা সদস্যসহ আরও ১১ জন। ঘটনার পর আহতদের বিজিবির বাইতুল ইজ্জত ট্রেনিং সেন্টারে আনা হয়, সেখান থেকে তাদের হেলিকপ্টারে করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হলে সেখানেই নিপুন চাকমার মৃত্যু ঘটে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।