ছাত্রলীগের বিতর্কিতদের বাদ দেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)
ছাত্রলীগের সদ্য ঘোষিত ৩১০ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই পাওয়া বিতর্কিতদের বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৫ মে বুধবার দুপুরে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডেকে সংগঠনের অভিভাবক হিসাবে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

১৪ মে মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে জায়গা না পাওয়া পদবঞ্চিত নেতারা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বেঁধে দিয়েছিলেন। ওই সংবাদ সম্মেলনে পদবঞ্চিত নেতারা বলেছিলেন, ‘৪৮ ঘণ্টার মধ্যে বিতর্কিত ওই কমিটি ভেঙে না দিলে বিক্ষোভ, অনশনসহ আমরা গণপদত্যাগ করবো।’ এছাড়া তারা আরও জানিয়েছেন, এ তদন্ত কমিটি তারা মানেন না। তাদের দাবি, যারা হামলা করেছে, তাদের দিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ সময় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক শোভন-রাব্বানীর প্রত্যক্ষ নির্দেশে পদবঞ্চিতদের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ করেন পদবঞ্চিতরা। তারা বলেন, ‘আমরা বিশ্বাস করি, যদি বঙ্গবন্ধু কন্যার কাছে সঠিক তথ্য যায়, তাহলে তিনি বিতর্কিত এ কমিটি ভেঙে দেবেন।’

উল্লেখ্য, ১৩ মে সোমবার সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদনক্রমে ৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। এরপর থেকেই মূলত ক্ষুব্ধ নেতাকর্মীরা তাদের প্রতিক্রিয়া জানিয়ে যাচ্ছেন। এ নিয়ে সোমবার মধুর ক্যান্টিনে এক অপ্রীতিকর ঘটনাও ঘটে গেছে।

আরও পড়ুন
Loading...