ছাত্রী ধর্ষণ : প্রতিবাদে উত্তাল খাগড়াছড়ি

পঞ্চম শ্রেণীর ছাত্রী পুনাতি ত্রিপুরা কৃত্তিকা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে প্রতিবাদ মিছিল
পঞ্চম শ্রেণীর ছাত্রী পুনাতি ত্রিপুরা কৃত্তিকা হত্যার প্রতিবাদে উত্তাল পার্বত্য জনপদ খাগড়াছড়ি। আজ সোমবার সকাল থেকে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের ব্যানারে বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা সংহতি জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করে। শহরের টাউন হল প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করে শাপলা চত্বরে এসে মানববন্ধন করে বিক্ষুদ্ধ জনতা। শিক্ষার্থীরা সড়কের উপর অবস্থান নিয়ে বিক্ষোভ প্রর্দশন করায় শাপলা চত্বর থেকে আদালত সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
মানববন্ধন থেকে অবিলম্বে ধর্ষকদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। আগামী বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক নেতারা। মানববন্ধনে বক্তৃতা করেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় শাখার সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, খাগড়াপুর মহিলা সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারক লিপি প্রদান করা হয়।
খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) আফতাব উদ্দিন বলেন, ধর্ষণ ও হত্যার ঘটনায় নিহতের মা অনুমতি ত্রিপুরা বাদী হয়ে মামলা করেছে। দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।
প্রসঙ্গত,গত শনিবার রাতে খাগড়াছড়ির দীঘিনালা নয়মাইল এলাকায় ধর্ষণের পর নৃশংস ভাবে হত্যা করা হয় পঞ্চম শ্রেণীর ছাত্রী পুনাতি ত্রিপুরা কৃত্তিকাকে। এঘটনায় নিহতের মা অনুমতি ত্রিপুরা বাদি হয়ে দীঘিনালা থানায় অজ্ঞাত কয়েকজন আসামী করে ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।