জগদ্ধাত্রী পূজা উপলক্ষে বান্দরবানে চারদিনের বর্ণাঢ্য আয়োজন

সনাতন ধর্মালম্বীর জগদ্ধাত্রী পূজা উপলক্ষে বান্দরবান সনাতনী ঐশ্বরিক সংঘের আয়োজনে জেলা শহরের এলজিইডি অফিস সংলগ্ন কেন্দ্রীয় মন্দিরের নিজস্ব ভূমিতে চলছে চারদিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন।

জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আজ ৩ নভেম্বর রোববার সকাল ৬.৩০ ঘটিকায় শুরু হয় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শুভ উদ্বোধন। এর পরে সকাল ৭.০১ ঘটিকায় শ্রী শ্রী চন্ডী পূজা শুরু। ৮.০১ ঘটিকায় শ্রী শ্রী চন্ডীযজ্ঞের শুভারম্ভ। চন্ডীযজ্ঞের পৌরহিত্য করেন শ্রী মিন্টু চক্রবর্ত্তী আর পরিচালনা করেন শ্রী শংকর চক্রবর্ত্তী। দুপুর ১২ ঘটিকায় শুরু হয় চন্ডী মায়ের ভোগ, দুপুর ১ ঘটিকায় আনন্দ বাজারে মহাপ্রসাদ ও বিকাল ৪ ঘটিকায় চন্ডীযজ্ঞের পূর্ণাহুতি হয়।

জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আগামী ৪ নভেম্বর সোমবার সকাল ৯ ঘটিকায় গীতাপাঠ প্রতিযোগিতা,সন্ধ্যা ৬ ঘটিকায় শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজার শুভ অধিবাস ও সন্ধ্যা ৭ ঘটিকায় ধর্মীয় আলোচনা ও পুরস্কার বিতরণ।

৫ নভেম্বর মঙ্গলবার সকাল ৯ ঘটিকায় শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজা আরম্ভ,দুপুর ১টায় মায়ের ভোগ,বিকাল ৫ ঘটিকায় পুস্পাঞ্জলি,সন্ধ্যা ৬ টায় সন্ধ্যা আরতি ও রাত ৮ ঘটিকায় প্রসাদ বিতরণ।

৬ নভেম্বর বুধবার সমাপ্তি দিনে সকাল ৮টায় দশমী পূজা,সকাল ৯টায় পুস্পাঞ্জলী প্রদান ও সকাল ১১ঘটিকায় মহাশোভাযাত্রা সহকারে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে চারদিনব্যাপী নানা আয়োজনে সনাতন ধর্মালম্বীদের এই জগদ্ধাত্রী পূজার সমাপ্তি ঘটবে।

বান্দরবান সনাতনী ঐশ্বরিক সংঘের সাধারণ সম্পাদক টিটু মজুমদার বলেন,আমরা এই বছর চারদিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন নিয়ে নানা ধর্মীয় আচার অনুষ্ঠান এবং শ্রী শ্রী চন্ডী পূজা ও চন্ডীযজ্ঞ করছি এবং আমরা আশা করি আমাদের এই ধর্মীয় আয়োজনে সনাতনী সম্প্রদায়ের ভক্তবৃন্ধরা সানন্দে উপস্থিত হবে এবং হইকাল ও পরকালের সুখ শান্তি কামনায় প্রার্থনায় অংশ নেবেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।