জঙ্গিবাদের বিরুদ্ধে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে

সম্প্রীতির বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীতে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। সন্ত্রাসীরা যেন বাইশারীর মাটি ব্যবহার করে কোন অপকর্ম করতে না পারে সেদিকে সকলকে সতর্ক দৃষ্টি, জঙ্গি দমনে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন এবং সকলকে সজাগ দৃষ্টি রেখে কাজ করে যাওয়ার আহŸান জানান। তিনি আরো বলেন বর্তমান সরকার উন্নয়নের সরকার, জন নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে একটি মহল দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই তাদেরকে চিহ্নিতসহ সকল নেতা কর্মীকে আগামী দিনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও জঙ্গিমুক্ত দেশ গড়তে এগিয়ে আসতে হবে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য বাবু লক্ষি পদ দাশ এসব কথা বলেন।
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ছাত্রলীগের নবগঠিত কমিটির উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছে। ২ এপ্রিল (রবিবার) বিকাল ৩ টায় ছাত্রলীগের নবগঠিত কমিটির উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বাইশারী বাজার হয়ে ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাইশারী বাজারের ত্রি-মোহনী চত্তরে মিলিত হয়ে এক বিশাল সমাবেশের আয়োজন করা হয়।
যুবলীগ নেতা এন.কে রাশেদের পরিচালনায় পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে সভাপতিত্ব করেন নবগঠিত ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছালেহ নুর করিম রিপন।
সমাবেশে বিশেষ অথিতির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদ সদস্য বাবু ক্যাছাপ্রæ মার্মা, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের আহŸায়ক ও জেলা পরিষদ সদস্য বাবু ক্যাউচিং চাক, জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ, আওয়ামীলীগ নেতা অধ্যাপক শফিউল্লাহ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহŸায়ক আবু তাহের কোম্পানী, যুগ্ম আহŸায়ক তছলিম ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাধারণ সম্পাদক ডা:মংথোয়াইলা মার্মা, উপজেলা যুবলীগ সভাপতি জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি বদর উল্লাহ, সাধারণ সম্পাদক উবাচিং মার্মা প্রমূখ।
উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ আবুল কালাম, সাধারণ সম্পাদক নুরুল আলম, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হ্লাথোয়াইছিং মার্মা প্রমুখ।
উক্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন মধ্যম বাইশারী আব্দুর রহমান ইবনে আউফ (রাঃ), হেফজখানা ও রহমানিয়া এতিমখানার নির্বাহী পরিচালক মৌলানা মঞ্জুরুল ইসলাম, শাহ নুরুদ্দীন দাখিল মাদরাসার সুপার মৌলানা নুরুল হাকিম, আওয়ামীলীগ নেতা মৌলানা আব্দুল মন্নান জিন্নাহ, শাহ নুরুদ্দীন মাদরাসার শিক্ষক মৌলানা আব্দুল গফুর।
উক্ত সমাবেশে বক্তারা সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তুলার আহŸান জানান। পাশাপাশি ইসলাম কখনো মানুষ হত্যা এবং জঙ্গিবাদকে সমর্থন করেন না বলে ধর্মীয় নেতারা কোরআন হাদীসের আলোকে বিষাদ ব্যাখ্যা তুলে ধারেন। উক্ত সমাবেশে আওয়ামীলীগের অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতা কর্মীসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।