জঙ্গি প্রজনন ক্ষেত্র কওমীদের সনদ বাতিলের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

রাঙামাটিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে আহলে সুন্নাত ওয়াল জামাত
কওমী মাদ্রাসাকে জঙ্গি প্রজনন ক্ষেত্র দাবি করে সনদ বাতিলের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে আহলে সুন্নাত ওয়াল জামাত রাঙামাটি জেলা সমন্বয় কমিটি। বৃহস্পতিবার সকালে রাঙামাটি প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, এসএসসি, এইচএসসি, ডিগ্রি পাস ছাড়াই এক লাফে মাস্টার্স সমমানের ডিগ্রি প্রদান করে সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।
বক্তারা বলেন, জঙ্গি প্রজনন ক্ষেত্র হিসেবে ইতোমধ্যেই প্রমানিত হয়েছে কওমীদের এসব মাদ্রাসাগুলো। দেশে যে সমস্ত জঙ্গিবাদের উত্থান হয়েছে সবগুলোর গোড়ায় ছিল এসব কওমী মাদ্রাসা, প্রমানিত হয়েছে বারবার। কিন্তু সরকার ভোটের হিসেব কষে এই সনদ প্রদান করেছে। এটা সরকারের ভাবমূর্তি যেমন ক্ষুন্ন করেছে। একই সাথে দেশের শিক্ষা ব্যবস্থারও ক্ষতি করছে।
বক্তারা বলেন, কওমীদের সনদ প্রদান করে এসব জঙ্গিদের আরো উৎসাহিত করা হচ্ছে। অনতিবিলম্বে এই সনদ বাতিলের দাবি জানান বক্তারা। আর বাতিল করা না হলে সকল মাদ্রাসার পাঠ্যক্রম একই সিলেবাসের আওতায় আনার দাবি জানান।
আহলে সুন্নাত ওয়াল জামাত রাঙামাটি জেলা সমন্বয় কমিটির সদস্য-সচিব এম এ মুস্তফা হেজাজীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা ইসলামী ফ্রন্টের সিনিয়র সহ-সভাপতি মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরী, সাধারন সম্পাদক সাব্বির আহমেদ ওসমানী, সাংগঠনিক সম্পাদক মোঃ আখতার হোসেন চৌধুরী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন জেলা যুবসেনার সভাপতি মোঃ আলী খাঁন, অর্থ সম্পাদক মোঃ মনসুর আলী, জেলা ছাত্রসেনার সিনিয়র সহ-সভাপতি মোঃ তারেক আজিজ, সাধারন সম্পাদক হাফেজ মোঃ মুছলেহ উদ্দিন, সিনিয়র সহ-সাধারন সম্পাদক মোঃ ইসমাঈল হোসেন মুন্না প্রমুখ। মানববন্ধন শেষে জেলাপ্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।