জনকল্যানে বান্দরবান শহর সমাজসেবা দিলো ৫২ লক্ষ ৩৮ হাজার টাকা ভাতা

সরকারের জনবান্ধব কর্মসূচীর আওতায় বান্দরবান শহর সমাজসেবা কার্যালয় হতে বয়স্ক ভাতা কর্মসূচির আওতায় ৮৮৬ জনকে মাসিক ৫শ টাকা হারে জানুয়ারী থেকে জুন পর্যন্ত ছয় মাসে ২৬ লক্ষ ৫৮ হাজার। বিধবা ও স্বামী নিগৃহীত মহিলা ভাতা হিসাবে ৩৪১ জনকে ৫শ টাকা হারে একই সময়ে ১০ লক্ষ ২৩ হাজার। অসচ্ছল ও প্রতিবন্ধী ভাতা হিসাবে ৩৪৬ জনকে মাসিক ৭৫০টাকা হারে একই সময়ে ৬ মাসের জন্য ১৫লক্ষ ৫৭ হাজার প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শহর সমাজসেবা কার্যালয় হতে ২০১৯-২০২০ অর্থবছরে নতুন বয়স্ক ভাতা বরাদ্দ প্রাপ্ত ভাতা ভোগীদের সংখ্যা ৭২ জন,স্বামী ও নিগৃহীত মহিলা ভাতার নতুন বর্ধিত ভাতাভোগীর সংখ্যা ৫৪ জন ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীর সংখ্যা ৬২ জন।

বান্দরবান শহর সমাজসেবা কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, সরকারের জনবান্ধাব কর্মসূচীর অংশ হিসাবে এই ভাতা প্রদান করা হচ্ছে, এই ভাতার মাধ্যমে অনেক পরিবার স্বাবলম্বী হয়ে থাকে, আমাদের এই কর্মসূচী আগামীতেও জনকল্যানে অব্যাহত থাকবে।

প্রসঙ্গত,জেলার পৌর এলাকার অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় ৫১জন ভাতাভোগীর জুলাই-১৯ থেকে ডিসেম্বর ১৯ পর্যন্ত মাসিক ৫শ টাকা হারে ১ লক্ষ ৫৩ হাজার টাকা প্রদান করা হয়েছে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি কর্মসূচীর আওতায় ৯১ জনকে ৩য় ও ৪র্থ কিস্তির অর্থ বিতরণ করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।