জনগণের দৌড় গোড়ায় সরকারি সেবা পৌঁছাতে কাজ করতে হবে

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান বলেন, জনগণের দৌড় গোড়ায় সরকারি সেবা পৌঁছাতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের নিরলসভাবে কাজ করতে হবে । শহরে উন্নয়নের ছোঁয়া গ্রামে পৌঁছাতে সমাজের সকলকে কাজ করতে হবে ।হেডম্যান, কারবারী, জনপ্রতিনিধি, সাংবাদিক ,সুশীল সমাজের নেতৃবৃন্দকে নিয়ে প্রধান মন্ত্রীর ঘোষণা এসডিজি-১০ এর বাস্তবায়ন করতে হবে ।

আজ শনিবার (৭সেপ্টেম্বর) দুপুরে বান্দরবানের থানচি উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা -কর্মচারী,শিক্ষক,সাংবাদিক ও সর্বস্তরের জনসাধারনের সাথে এক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন ।

থানচি উপজেলা প্রশাসনের আয়োজনে বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকের হোসেন, বিজিবি ৩৮ ব্যাটারিয়ান বলিপাড়া জোন এর ভারপ্রাপ্ত কমান্ডার মেজর জাহাঙ্গীর আলম, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, রুমা উপজেলা নির্বাহী অফিসার সামশুল আলম, থানচি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল প্রমূখ।

মত বিনিময় সভায় জনসাধারণের পক্ষে বক্তব্য রাখেন থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, তিন্দু ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা, হেডম্যান শিমন ত্রিপুরা প্রমূখ ।

বিভাগীয় কমিশনার আরো বলেন, সংবিধানের ২১ অনুচ্ছেদে বলা হয়েছে সরকারি কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলের অবস্থান করে জনগণের দৌড় গোড়ায় সরকারি বিভিন্ন সেবা পৌছাই দিতে হবে ।

আরো বলা হয়েছে সরকারি সম্পদ যত্নসহকারে রক্ষণাবেক্ষণ করতে হবে । এর ব্যতয় ঘটলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।